Archiveইসলামপুর

অমানবিক ঘটনা ইসলামপুর হাসপাতালে, ট্রলি থেকে পড়ে মৃত্যু হল মুমূর্ষু রোগীর

NBlive ইসলামপুরঃ  হাসপাতালে ট্রলি থেকে পড়ে গিয়ে মৃত্যু হল রক্তাক্ত এক রোগীর। ঘটনা উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরে। রাস্তার ধারে জখম অবস্থায় এক অজ্ঞাত পরিচয় ব্যক্তিকে পড়ে থাকতে দেখে ইসলামপুর হাসপাতাল ভর্তি করেন পুলিশ কর্মীরা। জানা গেছে, এরপর হাসপাতালের জরুরি বিভাগের প্যাসেজে ট্রলিতে রেখেই ওই ব্যক্তির প্রাথমিক চিকিৎসা করেন চিকিৎসক। দেওয়া হয় স্যালাইন ও অক্সিজেন। কোনও ওয়ার্ডে স্থানান্তরিত না করে ওই প্যাসেজে রেখেই চলে যান চিকিৎসক ও নার্সরা। এরপরেই ট্রলি থেকে পড়ে যান ওই ব্যক্তি। ঘটনায় স্যালাইন ও অক্সিজেনের নল ছিড়ে যায়। ওই ভাবে বেশ কিছুক্ষণ পড়ে থাকার পর হাসপাতালের এক কর্মীর নজরে বিষয়টি এলে চিকিৎসকদের ডাকতেই জানা যায় ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়ে হাসপাতাল কর্মীদের মধ্যে।

ইসলামপুর থানার পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার রাতে ৩১ নম্বর জাতীয় সড়কের ধারে কলেজ মোড় এলাকায় রক্তাক্ত অবস্থায় ওই ব্যক্তিকে পড়ে থাকতে দেখে পুলিশ কর্মীরা। এরপরেই চিকিৎসার জন্য ইসলামপুর হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয় ওই রোগীকে। নাম প্রকাশে অনিচ্ছুক ওই হাসপাতাল কর্মী বলেন, রাত সাড়ে ১১টা নাগাদ জরুরি বিভাগের প্যাসেজে গিয়ে দেখতে পাই ওই রোগী ট্রলি থেকে পড়ে মাটিতে লুটিয়ে রয়েছে। খুলে গিয়েছে অক্সিজেন ও স্যালাইনের নলও। ঘটনা জরুরি বিভাগের চিকিৎসকে জানানোর পর তিনি এসে দেখেন ওই রোগীর মৃত্যু হয়েছে।

এই বিষয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা বলেন, ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট চাওয়া হয়েছে হাসপাতাল সুপারের থেকে। এই ধরণের বিক্ষিপ্ত অমানবিক ঘটনা একেবারেই অভিপ্রেত নয়। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তির্থেন্দু হালদারকে ডিউটি থেকে সরিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক। রাজ্য স্বাস্থ্য বিভাগকেও জানানো হয়েছে বিষয়টি বলে জানিয়েছেন প্রকাশ বাবু।

Related News

Leave a Reply

Back to top button