Archiveরায়গঞ্জ

আইয়ুব বাচ্চুর স্মরণে মিনি লাইভ কনসার্ট রায়গঞ্জে

 

 

NBlive রায়গঞ্জঃ বাংলাদেশে তথা বাংলা রক মিউজিকের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর স্বরণে মিনি লাইভ কনসার্টের আয়োজন করল রায়গঞ্জ রকস্কোয়ার। শনিবার রায়গঞ্জের ইন্সটিটিউট প্রাঙ্গনে এই কনসার্টের আয়োজন করেন বাংলা ব্যান্ডের সাথে যুক্ত রায়গঞ্জের শিল্পীরা। উপস্থিত ছিলেন শহরের সবকটি ব্যান্ডের সদস্যরা। অনুষ্ঠানের শুরুতে সঙ্গীত শিল্পীকে শ্রদ্ধা জানিয়ে নিরাবতা পালন করেন সকলে।

১৯৬২ সালের ১৬ অগস্ট বাংলাদেশের চট্টগ্রাম জেলায় জন্মগ্রহণ করেন আইয়ুব বাচ্চু। সংগীত জীবনের দীর্ঘ চার দশকে অসংখ্য হৃদয় ছুঁয়ে যাওয়া গান আইয়ুব বাচ্চু উপহার দিয়েছেন। তাঁর সৃষ্টি অনেক গান মানুষের অন্তরে গেঁথে রয়েছে। তারমধ্যে অন্যতম “সেই তুমি কেন”।

 

 

গত ১৮ নভেম্বর বাংলাদেশের রাজধানী ঢাকায় সকাল ৮.৩০ মিনিট নাগাদ স্কয়ার হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় কিংবদন্তির। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৬ বছর। একজন জনপ্রিয় সঙ্গীত শিল্পীর পাশাপাশি তিনি ছিলেন লিডগিটারিস্ট, গীতিকার, সুরকার। এল আর বি ব্যান্ড দলের লিড গিটারিস্ট এবং ভোকাল বাচ্চু বাংলাদেশের ব্যান্ড জগতের সবচেয়ে জনপ্রিয় মানুষ। তিনি দশ বছর সোলস ব্যান্ডের লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন।১৯৭৮ সালে তাঁর প্রথম সঙ্গীতের যাত্রা শুরু হয় ফিলিংসের মাধ্যমে।

 

 

 

Related News

Leave a Reply

Back to top button