Archiveবিনোদনরায়গঞ্জ

উত্তরবঙ্গে প্রথম, আবৃত্তি প্রশিক্ষণে নতুন দিগন্ত রায়গঞ্জে

 

Nblive রায়গঞ্জঃ আগামী ৬ ফেব্রুয়ারি, সন্ধ্যা ৬টা, রায়গঞ্জ ইনস্টিটিউট মঞ্চে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হতে চলেছে “ব্রততী পরম্পরা”। উদ্বোধনে থাকছেন কথাশিল্পী ব্রততী বন্দ্যোপাধ্যায়৷ উত্তরবঙ্গে প্রথম রায়গঞ্জেই এই আবৃত্তি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে উঠছে৷ কথাশিল্পী ব্রততী বন্দ্যোপাধ্যায়ের দেখভালে দক্ষিণবঙ্গের বিভিন্ন প্রান্তে এই সংস্থা আবৃত্তি চর্চার কাজ দীর্ঘদিন করে চলেছে।

রায়গঞ্জের মতো একটি প্রান্তিক মানচিত্রে এই চর্চা কেন্দ্র তৈরি হচ্ছে এই খবরে স্বাভাবিকভাবেই মানুষের মধ্যে উৎসাহ তৈরি হয়েছে। প্রচেষ্টা নামে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের গ্রহণ করা এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শহরের মানুষেরা।

শুভেচ্ছা জানিয়েছেন চিত্রশিল্পী, নাট্যকর্মী সহ সাধারণ মানুষ৷ প্রচেষ্টার পক্ষ থেকে শান্তনু মিশ্র জানিয়েছেন, “আমাদের শুরুটা সিলেবাস ওরিয়েন্টেড পড়াশোনা দিয়েই। তবে এই ভীষণ স্বার্থপর, গুছিয়ে নেওয়া একটা সময়ে দাঁড়িয়ে সেটুকু মোটেই যথেষ্ট নয়৷ আমরা তাই প্রথাগত পড়াশোনার পাশাপাশি চাইছি জীবন, সংস্কৃতির চর্চা, বোধ… “ব্রততী পরম্পরা”, সেই ভাবনারই ফলশ্রুতি৷ শুধু জেলা নয়, জেলার বাইরেও একাধিক মানুষের উৎসাহ লক্ষ্য করেছি। আমাদের বিশ্বাস, বাচিক শিল্পের ক্ষেত্রে রায়গঞ্জ একটা গুরুত্বপূর্ণ উচ্চারণ হয়ে উঠবে আগামীতে।”

 

 

Related Articles

Leave a Reply

Back to top button