Archiveউৎসব

পুজোয় বাহারি ডিশ নিয়ে অপেক্ষা করছে শিলিগুড়ির মিন্ট রেস্তোরাঁ

Nblive ওয়েব ডেস্ক : বাঙালি মাত্রেই খাদ্যরসিক। পেটরোগা বলে যতই অপবাদ দেওয়া হোক, সাথে অম্বল, চুঁয়া ঢেকুর, বদহজম কিংবা গ্যাস ঢিপ ঢিপ পেট নিয়েই পাত পেরে খেতে ওস্তাদ আম বাঙালি। প্রয়োজনে ওষুধ খাবেন, তবু জিভে জল আনা খাবার দেখলে এ জাতিকে রোখে কার সাধ্য!  আর সেই জাতিরই শ্রেষ্ঠ উৎসব যখন সমাগত তখন ঠাকুর দেখার সঙ্গে কলা বেচার মতো পেটপুজো হবে না তা কি হয়?

img-20161005-wa0019_wm

তার প্ল্যান হয়ত ইতিমধ্যেই অনেকে সেরে ফেলেছেন। যাঁরা এখনও ভেবে উঠতে পারেননি কোথায় খাবেন, কী খাবেন, কিভাবে যাবেন তাঁদের জন্য এনবি লাইভের টিপস। পড়ে নিন। কাজে লাগতে পারে।
বিরিয়ানি, বং ফুড  বা চাইনিজ় এখন প্রায় সব জায়গাতেই পাওয়া যায়। তবে পুজো মানে তো একটু বাহারি, সামথিং ডিফারেন্ট। যেমন সি ফুড, থাই ফুড, ইটালিয়ান ফুড, মেক্সিকান ফুড। ভাবছেন এমন খাবার কোথায় পাবেন ?

img-20161005-wa0021_wm

শিলিগুড়ি শহরে তার সেরা ঠিকানা হতে পারে সেবক রোডে মিন্ট রেস্তরাঁ। এই একই রেস্তোরাঁতে একসঙ্গে রকমারি ভিনদেশী খাবারের স্বাদ নিতে পারবেন। এবার পুজোয় পরিবার কিংবা বন্ধুদের সঙ্গে নিয়ে চলে যেতেই পারেন সুস্বাদু ইটালিয়ান ডিশের খোঁজে সোজা মিন্ট রেস্তরাঁয়। পেয়ে যাবেন।
কীভাবে যাবেন?
পানিট্যাঙ্কি মোড় পার হয়ে সেবক রোড ধরে গেলে দেখা যাবে পায়েল সিনেমা হল। তার কিছুটা আগে ডানদিকে তাকালেই মিন্ট রেস্তোরাঁ। কাচদুয়ার ঠেলে ভেতরে ঢুকতেই  স্বাগত জানাবে সুরের মূর্ছনা। সুন্দর সোফাসেটে  বসে সেরে ফেলতে পারবেন দুপুর কিংবা রাতের পছন্দসই খাবার।
মূলত ভারতীয়, ইটালিয়ান, মেক্সিকান খাবারের জন্য আপনার মনপসন্দ জায়গা বলা যেতে পারে মিন্টকে। তবে বাঙালি পদ তেমন পাবেন না এখানে। পুজো উপলক্ষ্যে সি ফুডকে রাখা হয়েছে মেন্যুতে। দেশ বিদেশের প্রায় ১৫০ ধরনের খাবার রয়েছে এখানে। দাম একেবারে সাধ্যের মধ্যেই। মেন্যুর মধ্যে আমিষের উল্লেখযোগ্য পদ হিসেবে রয়েছে হানি চিলি পটেটো, ক্রিসপি বেবিকর্ণ চিলি, তাইচি চিকেন, গোল্ডেন ফ্রাই প্রন, হুনান চিকেন, ফিস চিলি, স্কুইড চিলি, ফিস ইন অরিএস্টার সস, থাই রেড কারি, পিনাং কারি, আফগানি প্রন কাবাব, ফিস টিক্কা প্রভৃতি।

20161008_162124

নিরামিষ মেন্যুতে পাবেন ভেজ মাঞ্চুরিয়ান, ভেজ দিলরুবা, পালং কর্ণ, পনির টিক্কা মসালা প্রভৃতি। পাশাপাশি নানা ধরনের আইসক্রিমও পাওয়া যাবে এখানে। রসনা তৃপ্ত করে পুজো কাটবে রসেবসে আনন্দে।

Related News

Leave a Reply

Back to top button