Archiveরায়গঞ্জ

রায়গঞ্জে জেলা সভাপতি আড়ালে, যোগীর সভার শেষ প্রস্তুতি নিয়ে নাকাল বিজেপি

NBlive রায়গঞ্জঃ যোগীর সভা সফল করতে দিনভর রণকৌশল তৈরিতেই ব্যস্ত থাকতে হলো বিজেপির উত্তর দিনাজপুর জেলা নেতৃত্বকে। একদিকে প্রশাসনিক নানান অনুমোদন জোগার, অন্যদিকে জেলা সভাপতি শঙ্কর চক্রবর্তীর অনুপস্থিতি, দুইয়ে মিলে কার্যত দিশেহারা উত্তর দিনাজপুর জেলা বিজেপি। গণতন্ত্র বাঁচাও সভার আগে শনিবার এমনই ছিল উত্তর দিনাজপুর জেলা বিজেপির ড্রেসিং রুমের ছবি।

রবিবার বিজেপির প্রচারের অন্যতম মুখ তথা উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আসছেন রায়গঞ্জে। কাশিবাটি এলাকার একটি চাষের জমিতে গণতন্ত্র বাঁচাও সভার আয়োজন করা হয়েছে। সভায় লক্ষাধিক মানুষের সমাগম হবে বলে দাবী বিজেপির। যদিও যেই মাঠে সভার আয়োজন করা হয়েছে তার আয়তন দেখে সন্দেহ প্রকাশ করেছেন বিজেপির কর্মকর্তারাও। কত মানুষকে আদতে বসার জায়গা দেওয়া সম্ভব হবে সেই প্রশ্নের উত্তর খুঁজছেন তাঁরাও।

এদিকে এদিন সকাল থেকে প্রশাসনিক বিভিন্ন দপ্তরে বিজেপির কর্মকর্তাদের ছোটাছুটি করতে দেখা গিয়েছে। জেলা নেতৃত্বের দাবী, সভার জন্য প্রয়োজনীয় সকল অনুমতিই তাঁরা পেয়েছেন ঠিকই, কিন্তু প্রতিটি ক্ষেত্রেই প্রশাসনের পক্ষ থেকে টালবাহানা করা হয়েছে। ফলে সভার প্রচারের দিকে নজর দেওয়ার বদলে অনুমতি জোগার করতেই দিন কেটেছে তাঁদের।

বিজেপির উত্তর দিনাজপুর জেলার সাধারণ সম্পাদক বিশ্বজিৎ লাহিড়ী বলেন, মাইকের অনুমতি, সভার অনুমতি, হেলিকপ্টার নামানোর অনুমতি সহ একধিক বিষয় নিয়ে প্রশাসনিক প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়েছে কর্মকর্তাদের। যদিও দিনের শেষে আমরা সকল অনুমতিই পেয়েছি। কিন্তু এই সকল অনুমতি জোগার করতে দিনভর ব্যস্ত থাকতে হয়েছে কর্মকর্তাদের। এই কারণে প্রচারের দিকে তেমন ভাবে নজর দেওয়া যায় নি। বিশ্বজিৎ বাবু আরও বলেন, জেলা সভাপতি অনুপস্থিত থাকায় রণকৌশল ঠিক করা নিয়ে স্বাভাবিক ভাবে অসুবিধায় পড়তে হয়েছে নেতৃত্বকে। তবে দলগতভাবে আমরা সকল সমস্যা কাটিয়ে উঠিছি।

এদিকে রবিবার রাজনৈতিক ঝান্ডা মুক্ত শহর গড়ার ডাক দিয়েছে রায়গঞ্জ পুরসভা। ফলে শহরজুড়ে কোনও রাজনৈতিক দলের পতাকা, ফ্লেক্স, ব্যানার লাগানো নিয়ে নিষেধাজ্ঞা জারি রয়েছে রায়গঞ্জে। এই বিষয়ে বিশ্বজিৎ বাবুর দাবী, আমরা রাজনৈতিক দল। প্রতিবন্ধকতা যতই থাক গণতান্ত্রিক পদ্ধতিতে আমরা সভার প্রচার করবই। এই কারণে আইনগত ব্যবস্থা আমাদের উপর নেওয়া হলে আমরা মোকাবিলা করব।

 

Related News

Leave a Reply

Back to top button