Archiveইসলামপুর

অনুমোদন বাতিল হতেই রাতারাতি স্কুলের বোর্ডে ঈশ্বরপুরের বদলে লেখা হলো ইসলামপুর

 

অনুমোদন বাতিল হওয়ার আগে ঈশ্বরপুর লেখা বোর্ড

 

 

NBlive রায়গঞ্জঃ স্কুলের বোর্ডে জায়গার নাম বদল বিতর্কের জেরে বৃহস্পতিবার সন্ধ্যায় ইসলামপুরের সরস্বতী শিশুমন্দির ও বিদ্যামন্দির স্কুলের অনুমোদন বাতিল করেছে মধ্যশিক্ষা পর্ষদ। আর সেই ঘটনার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই সংশোধন করা নাম এলো বোর্ডে । নাম বদল করল স্কুল কর্তৃপক্ষ। শুক্রবার ঈশ্বরপুরের বদলে ওই স্কুলের বোর্ডে ইসলামপুর লেখা দেখা গিয়েছে। ফলে অনুমোদন বাতিল হতেই যে স্কুল কর্তৃপক্ষ নড়েচড়ে বসেছে তা নিয়ে সন্দেহ নেই। জেলা শাসক জানান স্কুল কর্তৃপক্ষ নিয়ম অমান্য করার কারনেই তাদের অনুমোদন বাতিল হয়েছে । তবে স্কুলের ছাত্র ছাত্রীদের পঠন পাঠনের অসুবিধা না হয় সেই কারণে পাশের স্কুলগুলিতে নির্দেশ দেওয়া হচ্ছে । অন্যদিকে হঠাৎ অনুমোদন বাতিল করার কারণে ক্ষুব্ধ অভিভাবকগণ।

 

 

গত কয়েকদিন আগেই প্রকাশ্যে এসেছে উত্তর দিনাজপুরের ইসলামপুরে সরস্বতী শিশুমন্দির ও বিদ্যামন্দির স্কুলের বোর্ডে ও স্কুল গাড়িতে জায়গার নাম ইসলামপুরের বদলে লেখা রয়েছে ঈশ্বরপুর। তারপর থেকেই শুরু হয় বিতর্ক। আর সেই বিতর্কের জেরে বৃহস্পতিবার ওই স্কুলের অনুমোদন বাতিল করে মধ্যশিক্ষা পর্ষদ।

 

 

দেখা যায়, স্কুলের বোর্ড, স্কুলের গাড়ি সহ সবকটি জায়গাতেই ইসলামপুরের বদলে লেখা রয়েছে ঈশ্বরপুর। এই ঘটনা প্রকাশ্যে আসতেই বিতর্কের শুরু হয় জেলা জুড়ে। খবর পৌঁছায় মধ্যশিক্ষা পর্ষদেও। এরপরেই বৃহস্পতিবার ওই স্কুলের অনুমোদন বাতিল করা হয় বলে জানা গিয়েছে। অনুমোদন বাতিল করার নির্দেশ ইমেইল মারফৎ জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক)এর কাছেও পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

Related News

Back to top button