Archiveইসলামপুররায়গঞ্জ

ইসলামপুরে ছাত্র মৃত্যু, শুক্রবার ১২ ঘন্টা ধর্মঘটের ডাক বিজেপির

 

Nblive রায়গঞ্জঃ ইসলামপুরে দাঁড়িভিটা স্কুলে পুলিশ-পড়ুয়া সংঘর্ষে ছাত্র মৃত্যুর প্রতিবাদে শুক্রবার জেলায় ১২ ঘন্টার সাধারণ ধর্মঘটের ডাক দিল বিজেপি। বৃহস্পতিবার বিজেপির জেলা সভাপতি শঙ্কর চক্রবর্তী এই ধর্মঘটের ডাক দেয়। এদিকে ছাত্র মৃত্যুর ঘটনায় ক্ষুব্ধ ইসলামপুরর বিধায়ক কানহাইয়ালাল আগরওয়াল। তিনি বলে তিন দিন আগে স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছিলেন ওই তিন শিক্ষককে যোগদান করানো হবে না। কিন্তু এরপরও এদিন তিন শিক্ষককে যোগদান করানোর চেষ্টা করে। প্রধানশিক্ষককে গ্রেফতার করা উচিৎ বলেও মন্তব্য করেন বিধায়ক। এদিকে ছাত্র মৃত্যু নিয়ে তদন্তের আশ্বাস দিয়েছেন বিধায়ক।

উর্দু বিষয়ের শিক্ষক নয়, প্রয়োজন বাংলা বিষয়ের শিক্ষক। বৃহস্পতিবার এই দাবীতে ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে ইসলামপুরের দাঁড়িভিট উচ্চ বিদ্যালয় চত্বর। পড়ুয়াদের অভিযোগ, বিদ্যালয়ে কোনও উর্দু ভাষার ছাত্র-ছাত্রী না থাকলেও তিনজন উর্দু বিষয়ের শিক্ষক নিযুক্ত করা হয়েছে। এদিকে প্রয়োজন বাংলা বিষয়ের শিক্ষকের। পড়ুয়াদের দাবী বিগত কয়েকদিন আগে এই দাবীতে আন্দোলনে নামার পর স্কুল কর্তৃপক্ষের তরফে আশ্বাস দেওয়া হয়েছিল যে, উর্দু বিষয়ের শিক্ষকদের যোগদান করানো হবেনা। পড়ুয়াদের অভিযোগ, এদিন ফের ওই শিক্ষকদের স্কুলে এনে যোগদান করানোর চেষ্টা করা হলে ফের আন্দোলনে নামে পড়ুয়ারা।

পথ অবরোধে সামিল হয় পড়ুয়ারা। নবনিযুক্ত তিন শিক্ষককে ঘিরে বিক্ষোভ শুরু করে পড়ুয়ারা। প্রায় ঘন্টা দুয়েক অন্দোলন চলার পর পড়ুয়াদের অবরোধ তুলতে এলে পুলিশকে লক্ষ্য করে ইট বৃষ্টি শুরু হয় বলে অভিযোগ। পালটা উত্তেজিতদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ ও কাঁদানেগ্যাসের শেল ফাটায় পুলিশ বলে জানা গেছে। এদিকে পুরো ঘটনায় এখনও পর্যন্ত নয়জনের আহত হওয়ার খবর মিলেছে। আহতদের মধ্যে রয়েছে দুই পড়ুয়া, তিন পুলিশকর্মী ও চারজন গ্রামবাসী। এদিকে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে ওই স্কুলের প্রাক্তন ছাত্রের।

Related News

Back to top button