Archiveরায়গঞ্জ

এইমস নিয়ে নাটক কংগ্রেসের – নির্মল, ব্যর্থতা বিজেপির, পালটা দীপা

 

NBlive রায়গঞ্জঃ প্রায় পাঁচ বছর পর লোকসভা নির্বাচন সামনে আসতেই ফের এইমস ইস্যুকে হাতিয়ার করতে চলেছে উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস। কংগ্রেসের জেলা সভাপতি মোহিত সেনগুপ্ত ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন প্রিয়রঞ্জন দাসমুন্সির স্বপ্ন এইমস হাসপাতালকে সামনে রেখেই লোকসভা নির্বাচনের প্রচারে নামছেন তাঁরা। মোহিত বাবুর অভিযোগ, বাম, বিজেপি ও তৃণমূল কংগ্রেস এইমস স্থাপনের জন্য জমি অধিগ্রহণ না করে তা কল্যানীতে নিয়ে গিয়েছে। ওদের ভোট চাওয়ার কোনও অধিকার নেই। উত্তরবঙ্গের মানুষকে বঞ্চিত করেছে মোদী, দিদি।

কংগ্রেসের এই বক্তব্য সামনে আসার পরেই জোড় কটাক্ষ করেছে উত্তর দিনাজপুর জেলা বিজেপি। প্রিয়র স্বপ্ন দেখিয়ে দীপা দাসমুন্সিকে জেতানো কংগ্রেসের দিবাস্বপ্ন বলে আক্রমন করেছেন বিজেপির জেলা সভাপতি নির্মল দাম। তিনি বলেন, এইমস নিয়ে সিপিএম, তৃণমূল, কংগ্রেস অনেক অভিনয় করেছে। উত্তর দিনাজপুর তথা উত্তরবঙ্গের মানুষ এই নিয়ে অনেক নাটক দেখেছে। কংগ্রেস, সিপিএম, তৃণমূল কোনও রাজনৈতিক দলই এইমস এখানে হোক চায় নি। ওরা শুধু রাজনীতি করতে চেয়েছে। নাটক করতে চেয়েছে। তাই এইমস ইস্যুকে সামনে রেখে এই জেলার কংগ্রেস ভোট বৈতরণী পার করতে চাইলে তা হবে দিবা স্বপ্ন।

এদিকে বুধবার কংগ্রেসের জেলা কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপির এমন মন্তব্যের জবাব দেন দীপা দাসমুন্সি। এইমস রায়গঞ্জে না হওয়াটাকে বিজেপির ব্যর্থতা বলে মন্তব্য করেন তিনি। দীপা দাসমুন্সি বলেন,
প্রিয়রঞ্জন দাসমুন্সির স্বপ্ন যেমন এইমস, তেমন ইউপিএ সরকারের ঘোষিত সিদ্ধান্ত এইমস। ক্যাবিনেটে সিদ্ধান্ত হওয়ার পর জমি দিতে দেরি করে বাম সরকার। পরবর্তিতে তৃণমূল সরকার সরিয়ে কল্যানীতে নিয়ে যায়। কংগ্রেস এই সিদ্ধান্ত থেকে কোনওদিন সরেনি। বাংলার মাটি থেকে এইমসকে বঞ্চিত করেছে মুখ্যমন্ত্রী। এটা বিজেপির ইস্যু হতে পারে কারণ কেন্দ্রের প্রজেক্ট বিজেপি করতে ব্যর্থ হয়েছে। সেটা তাদের ব্যর্থতা।

Related News

Back to top button