Archiveরায়গঞ্জ

এগোচ্ছে বিজেপি, উত্তর দিনাজপুরে ঝাঁ চকচকে পার্টি অফিস বানাবে পদ্ম শিবির

NBlive রায়গঞ্জঃ মজবুত হচ্ছে সংগঠন। চাঙ্গা হয়েছে দলীয় নেতা-কর্মীদের মনোবল। তাই ভাঙাচোরা পার্টি অফিসে কাজকর্মের দিন ফুরিয়েছে। শুরু হয়েছে আধুনিক মানের একাধিক সুবিধা সম্পন্ন ঝাঁ চকচকে নতুন কার্যালয় তৈরির কাজ। উত্তরবঙ্গের সব জেলাতেই শুরু হয়েছে বিজেপির আধুনিক সুবিধা সম্পন্ন দলীয় কার্যালয় নির্মানের কাজ। এই কর্মকান্ডে পিছিয়ে নেই উত্তর দিনাজপুরও।চলতি মাসের মধ্যেই আধুনিক মানের দলীয় কার্যালয় তৈরির জন্য প্রয়োজনীয় জমি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চলেছে উত্তর দিনাজপুর জেলা বিজেপি।

জেলা বিজেপি সূত্রে খবর, কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে রায়গঞ্জে দলীয় কার্যালয় নির্মানের জন্য তিনটি জমি দেখা হয়েছে। চলতি মাসের শেষে রাজ্য বিজেপির কোষাধ্যক্ষের উপস্থিতিতে সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দল। সূত্রের খবর, চন্ডিতলা, শিলিগুড়ি মোড় থেকে মালদাগামী ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে একটি জমি ও রায়গঞ্জ শহরের বিএসএনএল অফিস সংলগ্ন এলাকায় একটি জমি চিহ্নিত করে রেখেছে বিজেপির জেলা নেতৃত্ব।

 

প্রতিটি ক্ষেত্রেই ১৫ কাঠার উপরে জায়গা রয়েছে জমিগুলিতে। অবস্থানের উপরে বিচার করে প্রতিটি জমিরই ন্যূনতম দাম ৪-৫ লক্ষ টাকা। বিজেপি সূত্রে আরও জানা গেছে, সর্বভারতীয় সভাপতির ইচ্ছে অনুসারে উত্তরবঙ্গের প্রতিটি দলীয় কার্যালয়ের রূপ একই রাখা হবে। পাশাপাশি থাকবে ভিডিও কনফারেন্স রুম, সভার জন্য অডিটোরিয়াম, কেন্দ্রীয় নেতৃত্বের থাকার উপযোগী ঘর, জেলা সভাপতির চেম্বার, ই-লাইব্রেরি, কম্পিউটার রুম, গাড়ি পার্কিং সহ নানান ব্যবস্থা।

বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি নির্মল দাম বলেন, ত্রিপুরার ফল বিজেপির নেতা-কর্মীদের বাড়তি অক্সিজেন দিলেও বিগত প্রায় এক-দেড় বছর থেকে জেলায় যথেষ্ট শক্তিবৃদ্ধি হয়েছে দলের। নিচু তলার কর্মীদের ভিত এখন কংক্রিট জায়গায় এসেছে। সাধারণ চোখে এই শক্তিবৃদ্ধি বোঝা না গেলেও ৪৫-৫০ হাজার নেতা-কর্মীরা বিভিন্ন রাজনৈতিক দল থেকে এই জেলায় বিজেপিতে যোগ দিয়েছে। শাসক দলের দুষ্কৃতীদের ভয়ে গ্রামেগঞ্জে জনসমক্ষে অনেকে মুখ খুলতে ভয় পেলেও ব্যালটে জবাব দেবেন তাঁরা বলে জানান নির্মল বাবু। তিনি আরও বলেন চলতি মাসের মধ্যেই বিজেপির রাজ্য কোষধ্যক্ষের উপস্থিতিতে আধুনিক সুবিধা সম্পন্ন দলীয় কার্যালয় নির্মানের জন্য জমি চূড়ান্ত করা হবে। তারপরেই শুরু হবে কাজ। তিন থেকে চারতলা ভবন নির্মানের পরিকল্পনা রয়েছে। খরচের পরিমাণ কোটি ছাড়িয়ে যাবে বলেই জানিয়েছেন নির্মল বাবু।

এদিকে উত্তর দিনাজপুর জেলার পাশাপাশি দক্ষিণ দিনাজপুর, মালদা কোচবিহার, শিলিগুড়ি সহ উত্তরবঙ্গের সব জেলাতেই বিজেপির আধুনিক মানের দলীয় কার্যালয় তৈরির কাজ শুরু হয়েছে। কোচবিহারে ১১ কাঠা জমির উপর চার তলা ভবন তৈরির পরিকল্পনা রয়েছে।

Related News

Back to top button