Archiveবিনোদন

কী কারণে এতো বিতর্ক, বিরোধীতা, ‘পদ্মাবত’ দেখতে মাল্টিপ্লেক্সে ভিড় সাধারণের

Nblive শিলিগুড়িঃ কী কারণে এতো বিরোধীতা এতো বিতর্ক। ছবি মুক্তি পাওয়ার পর এখন সেই বিতর্ক খুঁজতেই ‘পদ্মাবত’ দেখতে হলমুখী উত্তরবঙ্গের সাধারণ মানুষ। শিলিগুড়ি শহরের বিভিন্ন মাল্টিপ্লেক্সে বুধবার দিনই  ‘পদ্মাবত’- এর প্রিভিউ দেখানো শুরু হয়েছিল। তাতে মানুষের যথেষ্ট ভিড়ও চোখে পড়েছিল কর্তৃপক্ষের। এরপর বৃহস্পতিবার সকাল থেকে সঞ্জয় লীলা বনশালীর বহু বিতর্কিত ছবি দেখতে টিকিট কাটতেও দেখা যাচ্ছে সাধারণ মানুষকে।

টিকিটের লাইনে দাঁড়িয়ে সাধারণের বক্তব্য, এমন কী দেখানো হয়েছে এই সিনেমায়, যে বিষয়কে নিয়ে তোলপাড় দেশের বিভিন্ন প্রান্ত। একাধিক রাজ্যে কেন সিনেমার প্রদর্শন বাতিলও করে দেওয়া হয়েছে। এদিকে রিলিজের শুরুতেই টিকিট কাউন্টারের সামনে মানুষের ভিড় দেখে, সিনেমা হল কর্তৃপক্ষের মত, শেষপর্যন্ত বিতর্কই হয়ত পদ্মাবতের সাফল্যের চাবিকাঠি হয়ে দাঁড়াবে।

 

 

 

ছবিটি মুক্তির আগেই দেশজুড়ে ছড়িয়ে পড়েছে হিংসাত্মক আন্দোলন। ইতিহাস বিকৃত করার অভিযোগ তুলে স্কুল পড়ুয়াদের বাসে ঢিল ছোঁড়া, গাড়ি পুড়িয়ে দেওয়া, শপিং মলে ভাঙচুর চালানোর মতো ঘটনা ঘটেছে দেশে। যার কারণে মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার তরফ থেকে রাজস্থান, গুজরাত, মধ্য প্রদেশ ও গোয়ায় ছবি প্রদর্শন নিষিদ্ধ করার কথা জানানো হয়েছে।

বিভিন্ন রাজ্যে এই ছবি প্রদর্শন নিয়ে ঝামেলা হলেও পশ্চিমবঙ্গ সরকার প্রথম থেকেই সিনেমার পরিচালক সঞ্জয় লীলা বনশালীর পাশেই দাঁড়িয়েছিল। রাজ্যের তরফ থেকে সিনেমা মুক্তি করার জন্য পরিচালককে আমন্ত্রণও জানিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সুপ্রীম কোর্ট যেখানে সিনেমা প্রদর্শনের নির্দেশ দিয়েছে সেখানে রাজ্য, সংবিধানকে অমান্য করে ‘পদ্মাবত’-কে নিষিদ্ধ করবে না।

Related News

Back to top button