Archiveরায়গঞ্জ

মেঘ ঘনিয়ে বৃষ্টি এলো রায়গঞ্জে

NBlive রায়গঞ্জঃ ঝড় বৃষ্টি শুরু রায়গঞ্জেও। শুক্রবার সকাল থেকেই ছিল মেঘলা আকাশ। এরপর বেলা ১২.৩০ মিনিট নাগাদ আকাশ কালো করে তুমুল ঝড় বৃষ্টি শুরু হয় শহরে। রাস্তাঘাট ফাকা হিতে শুরু করে। বিপর্যস্ত হয় শহরের স্বাভাবিক জনজীবন।

উত্তরবঙ্গের তিন জেলা কোচবিহার, আলিপুরদুয়ার ও দার্জিলিঙের পর এবার ঝড়ো হাওয়ার সাথে শিলা বৃষ্টি আছড়ে পড়ল উত্তর দিনাজপুরেও। এদিন সকাল থেকেই উত্তর দিনাজপুর জেলার চোপড়ায় শুরু হয় শিলা বৃষ্টি। চোপড়ার পাশাপাশি শিলা বৃষ্টি হয় বিহারের কিশানগঞ্জেও।

স্থানীয়দের দাবী, এই শিলার আঘাতে নষ্ট হতে পারে আমের ফলন। এদিকে প্রবল এই বৃষ্টির জেরে আবহাওয়া বেশ খানিকটা শীতল হয়েছে বলেও জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। এদিকে চোপড়ার পাশাপাশি শীতল হাওয়া বইতে দেখা গিয়েছে জেলার সদর শহর রায়গঞ্জেও। সকাল থেকেই শহরের আকাশ মেঘাচ্ছন্ন। তবে বৃষ্টি এখনও শুরু হয়নি।

বৃহস্পতিবার দুপুর থেকেই আকাশ কালো করে প্রবল বৃষ্টিপাত শুরু হয় উত্তরবঙ্গে। কোথাও শিলা বৃষ্টি, আবার কোথাও ঝড়ো হাওয়ার সাথে প্রবল বেগে বৃষ্টি বিপর্যস্ত করে স্বাভাবিক জনজীবন। ঝড় ও শিলা বৃষ্টির জেরে ব্যাপক ক্ষতি হয় কোচবিহারে। কোচবিহার ২ ব্লকের কোনামালি এলাকায় একাধিক গাছ উপড়ে যায়। বিচ্ছিন্ন হয়ে যায় পুন্ডিবাড়ির সাথে যোগাযোগ ব্যবস্থা। লাইটের খুটি ভেঙ্গে পরে। গোটা এলাকা বিদ্যুৎ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এদিকে প্রবল ঝড় বৃষ্টি হয় দার্জিলিঙ ও আলিপুরদুয়ার জেলাতেও। আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, নিম্নচাপের জেরেই এই বৃষ্টি। উত্তরবঙ্গে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে গরমের প্রভাব কিছুটা হলেও থাকবে। তবে নিম্নচাপটি উত্তরবঙ্গ থেকে উড়িষ্যার দিকে যাওয়ার পথে কলকাতাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Related News

Back to top button