Archiveরায়গঞ্জ

মৈত্রী ও সম্প্রীতির বার্তা নিয়ে ভারত-বাংলাদেশের যৌথ সাইকেল র‍্যালি পৌঁছল রায়গঞ্জে

NBlive রায়গঞ্জঃ ক্রিকেটে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের জয় লাভের পর সোশ্যাল মিডিয়ায় যখন বাংলাদেশকে উদ্দেশ্যে করে কটাক্ষের বন্যা বয়ে যাচ্ছে ঠিক সেই সময়ই দুই দেশের নাগরিকদের মধ্যে মৈত্রী ও সম্প্রীতির বার্তা ছড়িয়ে দিতে যৌথ সাইকেল র‍্যালি দুই দেশের সেনাদের।

সম্প্রীতির বার্তা নিয়ে দুই দেশের সেনার যৌথ সেই সাইকেল র‍্যালি রবিবার পৌঁছল রায়গঞ্জে। রাত্রিবাসের পর সোমবার দুই দেশের মোট ৩০ জন সেনা জওয়ান ফের জেলার সীমান্তবর্তী এলাকা ধরে রওনা দিল শিলিগুড়ির উদ্দেশ্যে।

গত ১২ই মার্চ বাংলাদেশের যশোর থেকে ১৫ জন সেনার একটি সাইকেল র‍্যালি পশ্চিমবঙ্গের বনগাঁ সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করে। এরপর এই দেশের সম্প্রীতির সাইকেল র‍্যালিতে যোগ দেওয়ার জন্য অপেক্ষারত ১৫ জন সেনা জওয়ান যোগ দেন তাঁদের সাথে।

দুই দেশের আন্তর্জাতিক সীমানা ধরে এগিয়ে চলা সাইকেল র‍্যালি রবিবার রাতে পৌঁছায় রায়গঞ্জে। রাত্রিবাসের পর ফের এদিন সকালে সীমান্তবর্তী এলাকা দিয়ে সাইকেল র‍্যালি রওনা দেয় শিলিগুড়ির উদ্দেশ্যে। আগামী ২৬ মার্চ চ্যাংরাবান্দা সীমান্ত দিয়ে সাইকেল র‍্যালিটি পৌঁছবে বাংলাদেশে। এরপর রঙপুরে শেষ হবে যৌথ সাইকেল র‍্যালি। দুই দেশের মানুষদের মধ্যে শান্তি, মৈত্রী ও সম্প্রীতির বার্তা পৌঁছে দেওয়াই এই র‍্যালির মূল উদ্দেশ্য বলে জানা গেছে।

Related News

Back to top button