Archiveরায়গঞ্জ

শর্তসাপেক্ষ জামিন মঞ্জুর শঙ্কর চক্রবর্তীর

NBlive রায়গঞ্জঃ জামিন পেলেন বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি শঙ্কর চক্রবর্তী। বৃহস্পতিবার রায়গঞ্জ মুখ্য বিচার বিভাগীয় আদালত শঙ্কর বাবুর শর্তসাপেক্ষ জামিন মঞ্জুর করেন। এদিকে আজই উন্নত চিকিৎসা ব্যবস্থার জন্য শঙ্কর বাবুকে রায়গঞ্জ সংশোধনাগার থেকে স্থানান্তরিত করে বালুরঘাট কেন্দ্রীয় সংশোধনাগারে নিয়ে যাওয়া হয়েছে। ফলে জামিন মঞ্জুর হলেও শুক্রবারের আগে তিনি ছাড়া পাচ্ছেন না বলে জানিয়েছেন শঙ্কর বাবুর আইনজীবী।

শঙ্কর বাবুর আইনজীবী গোপাল মজুমদার জানান, শঙ্কর চক্রবর্তীর অসুস্থ হওয়ার বিষয়টি আদালতকে বোঝানোতে তাঁর শর্তসাপেক্ষ জামিন মঞ্জুর হয়েছে। সরকারি আইনজীবী নিলাদ্রী সরকার বলেন, আদালতের অনুমতি ছাড়া শঙ্কর চক্রবর্তী রায়গঞ্জ থানা এলাকার বাইরে যেতে পারবেন না। এবং তদন্তের স্বার্থে সপ্তাহে একদিন করে থানায় দেখা করার নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশের বিরুদ্ধে উস্কানি মূলক মন্তব্য করার অভিযোগে এর আগেই ইসলামপুর মহকুমা আদালত জামিন মঞ্জুর করেছিল শঙ্কর চক্রবর্তীর। কিন্তু ২১ সেপ্টেম্বরের জেলা বনধের দিন জাতীয় সড়ক অবরোধ ও সরকারি সম্পত্তি নষ্ট করার অপর একটি মামলায় শঙ্কর বাবুকে ১৪ দিনের জেলা হেফাজতের নির্দেশ দেয় রায়গঞ্জ আদালত। এরপরই এদিন ফের শঙ্কর বাবুর আইনজীবী তাঁর জামিনের আবেদন করেন আদালতে। শারীরিক অসুস্থতার কারণে তাঁর শর্ত সাপেক্ষ জামিন মঞ্জুর করেন বিচারক।

এদিকে বিজেপির ডাকা বুধবারের বাংলা বনধে সরকারি বাসে ভাঙচুর, বোমা ও গুলি ছোঁড়ার অভিযোগে ধৃত ৬৯জন বিজেপির নেতা কর্মীকে এদিন ইসলামপুর মহকুমা আদালতে তোলা হয়। ধৃতদের জামিনের আবেদন খারিজ করে ৭ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। একই মামলায় ধৃত বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি দেবজিৎ ঘোষকে পুলিশ নিজেদের হেফাজতে চাইলে তাও খারিজ করে দেন বিচারক। আগামী ৪ অক্টোবর কেস ডায়েরি সহ ধৃতদের আদালতে তোলার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

 

Related News

Back to top button