Archiveইসলামপুর

হাইকোর্টের নির্দেশকে মান্যতা, দাড়িভিট স্কুল থেকে উঠল ধর্ণা মঞ্চ, পোস্টার

 

NBlive রায়গঞ্জঃ পাঁচদিন ধরে দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে আদালতের নির্দেশকে মান্যতা দিয়ে সমস্ত পোস্টার, ব্যানার ও অস্থায়ী ধর্ণা মঞ্চ নিজেরাই সরিয়ে নিল দাড়িভিটে নিহত দুই ছাত্রের পরিবার। তবে ঘটনার সিবিআই তদন্ত না হলে পুনরায় তাঁরা আন্দোলনে নামবেন বলে এদিন হুঁশিয়ারি দিয়েছেন নিহতদের পরিবার। এদিন নিহত ছাত্র তাপস বর্মনের মা মঞ্জু বর্মন আদালতের কাছে সিবিআই তদন্তের আবদার রেখে বলেন, হাইকোর্টকে আমরা অপমান করতে চায় না। তাই পোস্টার ও ধর্ণা মঞ্চ সরিয়ে নিচ্ছি। পাশাপাশি, দ্রুত দুই পড়ুয়ার মৃত্যুর ঘটনার তদন্ত সিবিআইকে না দেওয়া হলে পুনরায় স্কুলে পোস্টার, ব্যানার লাগিয়ে ধর্ণা আন্দোলনে সামিল হবেন তাঁরা বলেও জানিয়েছেন মঞ্জু দেবী ।

উল্লেখ্য, দাড়িভিট স্কুল যাতে পঠনপাঠনের স্বাভাবিক পরিস্থিতি ফিরে আসে সেই দাবীতে স্কুলেরই কিছু অভিভাবক উচ্চ আদালতের দ্বারস্থ হন। সেই মামলার শুনানিতে গত ২ জানুয়ারি হাইকোর্ট স্কুলের চারপাশে পুলিশ পিকেট বসানোর নির্দেশ দেয়। পাশাপাশি স্কুলে লাগানো পোস্টার, ব্যানার, ফেস্টুন খুলে ফেলার জন্য প্রশাসনকে নির্দেশ দেয়। এদিন সেই নির্দেশ কার্যকর হওয়ায় কিছুটা হলেও স্বস্তিতে জেলা প্রশাসন।

এই বিষয়ে জেলা পুলিশ সুপার সুমিত কুমার বলেন, লাগাতার বোঝানোর পর স্থানীয় লোকজন দাড়িভিট স্কুলের সামনে থেকে স্বেচ্ছায় এবং শান্তিপূর্ণ ভাবেই সমস্ত পোস্টার ও ধর্ণা মঞ্চ সরিয়ে নিয়েছে। এই ব্যাপারে জেলা প্রশাসন, বিশেষ করে ইসলামপুরের মহকুমা শাসক খুব ইতিবাচক ভূমিকা পালন করেছেন।

 

Related News

Back to top button