ব্যবসা-বানিজ্য

রেলওয়ে ইন্টারনেট ব্যবহারের জন্য গুনতে হবে নির্দিষ্ট পরিমাণ অর্থ

আপনি কি নিয়মিত রেলওয়ে ওয়াইফাই ব্যবহার করেন? তাহলে এই গুরুত্বপূর্ণ তথ্য আপনার জন্য।
এবার প্রয়োজন মতো রেলওয়ে ইন্টারনেট ব্যবহারের জন্য গুনতে হবে নির্দিষ্ট পরিমাণ অর্থ।

নতুন স্বাদে কইমাছ, দেখে নিন নারকেল কইমাছ এর রন্ধন প্রণালী।

Bengal Live এতদিন পাসওয়ার্ড যাচাইকরণের মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করা যেত রেলওয়ে ওয়াইফাই। সম্প্রতি এই নিয়মের কিছু বদল হয়েছে। প্রথম ৩০ মিনিট ফ্রী তে ব্যবহার করা গেলেও তারপর প্রয়োজন অনুসারে ওয়াইফাই ব্যবহার করতে ভরতে হবে ডেটা প্যাক -এমনটাই জানিয়েছে ভারতীয় রেলওয়ের অধীনস্থ সংস্থা ‘RailTel’.

RailTel জানিয়েছে, সর্বনিম্ন ১০ টাকা থেকে সর্বোচ্চ ৭০ টাকার ডেটা প্ল্যান রয়েছে এই অফারে। ১০ টাকায় ৫ জিবি ডেটা পাওয়া যাবে সঙ্গে এক দিনের বৈধতা। ৩০ টাকার প্যাকে মিলবে পাঁচ দিনের বৈধতা যুক্ত ২০ জিবি হাইস্পিড ডেটা। ৭০ টাকার ডেটা প্ল্যানের বৈধতা একমাস। এছাড়াও বিভিন্ন ধরনের ডেটা প্ল্যান রয়েছে।

‘রামসেতু’তে প্রত্নতত্ত্ববিদ অক্ষয়। ছবির লুক শেয়ার করে মতামত জানতে চাইলেন বলিউডের খিলাড়ি।

ভারতের প্রায় ৪ হাজার রেল স্টেশনে ওয়াইফাই পরিষেবা দেয় RailTel. রেলস্টেশন গুলিতে বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা দেওয়ার লক্ষ্যে  Google এর সাথে চুক্তিবদ্ধ হয়েছিল RailTel। সম্প্রতি সেই চুক্তির মেয়াদ শেষ হয়েছে। এটি একটি কারণ হতে পারে রেলওয়ে ওয়াইফাই এর ব্যবহার কে প্রিমিয়ামশিপের আওতায় আনার অথবা করোনা অতিমারীর কারণে সংক্রমণ রুখতে রেলস্টেশন গুলিতে ভিড় কমাতে এই উদ্যোগ নেওয়া হয়ে থাকতে পারে। তবে এই বিষয়ে স্পষ্ট কিছু জানায়নি ভারতীয় রেল।

এই গরমে বাড়ীতে বানান তরমুজের শরবত। জানুন পদ্ধতি।

Leave a Reply

Back to top button