বিনোদন

‘কহো না পিয়ার হ‍্যা’-এর ২০ বছর

Join our WhatsApp group

এই সিনেমা বক্স অফিসে বাজিমাত করার পরেই রাতারাতি হিরো হয়েছিলেন হৃত্বিক। ২০ বছর পর এখন তিনি সুপার হিরো।

Bengal Live ওয়েব ডেস্কঃ বলিউডে হিরো হিসেবে পা রাখা এবং প্রথম সিনেমা ‘কহো না পিয়ার হ‍্যা’ দুটোই ২০ বছরে পড়লো। হৃত্বিকের এই ডেবিউ মুভিটি শুধু বক্স অফিস কাপিয়েছে তা নয় নাচে গানে মুভিটি এক সময় দর্শকের মন জয় করে নিয়েছিলো এমন ভাবে যে এই মুভির গান এখন‌ও গুনগুন করে গাইতে শোনা যায় ৯০-এর দশকের ছেলেমেয়েদের।

ADVERTISEMENT

রাকেশ রোশন পরিচালিত এই সিনেমাতে হৃত্বিকের বিপরীতে আমিশা পটেল অভিনয় করেছিলেন তার পাশাপাশি অনুপম খের‌ও ছিলেন মূখ‍্য একটি চরিত্রে। এই সিনেমাটি ২০০০ সালের সবচেয়ে বেশি টাকা উপার্জন করা সিনেমা। ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড ফর বেস্ট ডেবিউ, ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড ফর বেস্ট অ্যাক্টর,ডিরেক্টর, মিউজিক ডিরেক্টর, বেস্ট ফিল্ম এছাড়াও আর‌ও অনেকগুলো অ্যাওয়ার্ড‌ও পেয়েছিল এই মুভিটি। সব মিলিয়ে ৯২ টা অ্যাওয়ার্ড পেয়ে গিনিজ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড ও লিমকা বুক অফ রেকর্ডে নাম উঠেছিল।

হৃত্বিক ম‍্যানিয়া তে ভুগছিলেন দর্শক তার এই ফিল্ম দেখে। তিনি এই সিনেমার পর থেকে মিলেনিয়াম সুপারস্টারে পরিণত হয়ে যান। তিনি বলিউডের একমাত্র অভিনেতা যিনি এক‌ই ফিল্মের জন‍্য ফিল্ম ফেয়ারে বেস্ট ডেবিউ ও বেস্ট অ্যাক্টর দুটো ক‍্যাটাগরিতেই অ্যাওয়ারড জিতেছেন।

Tags

Related News

Back to top button
Close