বিনোদন

‘রঞ্জনা’র পর এবার বড় পর্দায় অঞ্জনের ‘বেলা বোস’

সাতাশ বছর পর অঞ্জনের ‘বেলা বোস’ আসছে গান থেকে সিনেমায় । তাকে ফেরাতে মাঠে নেমেছেন অঞ্জন দত্ত ও রানা সরকারের পরিচালক প্রযোজক জুটি। ‌

 

 

Bengal Live ডেস্কঃ ‘রঞ্জনা’র পর এবার রুপোলী পর্দায় আসতে চলেছে অঞ্জন দত্তের ‘বেলা বোস’। তাঁর গানের আইকনিক চরিত্র ‘বেলা বোস’ কে নিয়ে ছবি বানাবেন অঞ্জন দত্ত। ছবির নাম ঠিক হয়েছে ‘বেলা বোসের জন্য’।

১৯৯৪ এর অঞ্জন দত্তের অ্যালবাম ‘শুনতে কি চাও’ এর বেলা বোসের নস্টালজিয়া এখনো বাঙালি মনন জুড়ে। অঞ্জনের বেলাকে বড় পর্দায় ফেরাতে এবার ফের মাঠে নেমেছেন অঞ্জন দত্ত ও রানা সরকারের পরিচালক প্রযোজক জুটি। ‌ এর আগে ২০১১ সালে মুক্তি পায় অঞ্জন দত্তের গানের আরেক আইকনিক চরিত্র ‘রঞ্জনা’কে নিয়ে ‘রঞ্জনা আমি আর আসব না’। সেই ছবিরও প্রযোজনা করেছিলেন রানা সরকার, যা জিতে নিয়েছিল তিনটি জাতীয় পুরস্কার। পরিচালক অঞ্জন দত্ত বলেছেন এখন রানা অনেক অভিজ্ঞ , জীবনের চড়াই-উৎরাই দেখেছে, চতুষ্কোণ এর মত ছবি প্রযোজনা করেছে। এবারে রানা এসে আরেকটা মিউজিক্যাল ছবি করার প্রস্তাব দিলে এই নিয়ে চিন্তাভাবনা শুরু হয় এবং সিদ্ধান্ত হয় এবারে ‘বেলা বোস’ আসবে গান থেকে সিনেমায় ।

অনেকেই এই ছবিটিকে ‘রঞ্জনা’রই সিক্যুয়েল বলে মনে করলেও এ বিষয়ে পরিচালক স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘রঞ্জনা আমি আর আসব না’ গানের সঙ্গে ছবির যেমন কোনো মিল নেই ‘বেলা বোস’ এর ক্ষেত্রেও তেমনই হতে চলেছে। তবে ছবিতে গানটা থাকবে। আর 2441139 তো এখন চলেনা ল্যান্ডলাইন ও‌ প্রায় উঠেই গিয়েছে। তাই একেবারে সমসাময়িক প্রেক্ষাপটে চিত্রনাট্য লেখার কাজ শুরু করেছেন তিনি।

প্রযোজক রানা সরকার বলেন ” আমি কোনদিন বলিনি আসবোনা, ‘রঞ্জনা’ আসবো না বলেছিল তাই এবার ‘বেলা বোস’ আসছে। এই ছবির সঙ্গীত নির্মাণে রয়েছেন অঞ্জন দত্ত এবং নীল দত্ত। সব ঠিকঠাক চললে এ বছরের শেষ এবার সামনের বছরের প্রথম ভাগেই শ্যুটিং শুরু হবে। ছবিটি মিউজিক্যাল হলেও এর গল্প খুব গুরুত্বপূর্ণ। বর্তমান সমাজ থেকে রাজনীতি সবকিছুই ধরা পড়বে এই ছবিতে। তাই নয়ের দশকের নয়, ‘বেলা বোস এর জন্য’র বেলা আমাদের সমসাময়িক প্রেক্ষাপটের নায়িকা। তবে প্রশ্ন এখন কে হবেন অঞ্জনের ‘বেলা’? তবে সে যেই হোন না কেন এই ছবি যে ২৭ বছর আগের ‘বেলা বোস’ এর নস্টালজিয়াকে বাঙালির মধ্যে আরো একবার উস্কে দেবেন তাতে সন্দেহ নেই।

Leave a Reply

Back to top button