বিনোদন

একগুচ্ছ সিনেমা নিয়ে ২০২০-তে হাজির হচ্ছে বলিউড, চটপট দেখে নিন সেই তালিকা

২০২০ সালে বিগবাজেটের ছবির সাথে কম বাজেটের অথচ জনপ্রিয় ছবির সিক‍্যুয়াল , প্রিক‍্যুয়াল কিংবা একেবারেই নতুন কিছু নিয়ে হাজির থাকবে বলিউড। নতুন বছরে কবে কোন সিনেমা মুক্তি পাবে? তালিকা দেখে চটপট ঠিক করে নিন সিনেমা দেখার রেজেল‍্যুশনটা।

Bengal Live ওয়েব ডেস্কঃ নতুন বছরের শুরুতেই হিন্দি সিনেমা দেখার রেজেল‍্যুশনটা চটপট করে সেরে নিন। কোনটা দেখবেন কোনটা দেখবেননা তার সব‌ই আনুমানিক ঠিক করে নেওয়ার একটা সুযোগ পেয়েই যাবেন এই তালিকা দেখে। তালিকাই বড়ো বিগবাজেটের ছবির সাথে কম বাজেটের অথচ জনপ্রিয় ছবির সিক‍্যুয়াল , প্রিক‍্যুয়াল কিংবা একেবারেই নতুন কিছু নিয়ে হাজির থাকবে বলিউড। তাই দেরি না করে মনের মানুষটিকে নিয়ে কিংবা বন্ধুবান্ধব বা পরিবারকে নিয়ে প্ল‍্যানটা সেরেই ফেলুন।

বছরের শুরুতেই ১০‌ই জানুয়ারি চমক নিয়ে আসছেন দীপিকা পা‌ডুকোন এক অন‍্যরকমের ল‍্যুক নিয়ে ‘ছপক’ সিনেমায় । অ্যাসিড অ্যাটাক বিষয়কে কেন্দ্র করে এই ছবিটি। দীপিকা পাডুকনকে দেখা যাবে লক্ষ্মী আগর‌ওয়ালের ভূমিকায় মূল চরিত্রে।

‘ছপক‌’-এর সাথে সেদিন আর‌‌ও একটি ছবি মুক্তি পাবে অজয় দেবগন অভিনীত ‘তানহাজি’। এই ছবিটির প্রডিউসার ভূষণ কুমার এবং ওম রাউত থাকছেন ডিরেকশনে।

এরপর ২৪শে জানুয়ারিও পরপর দুটি ছবি মুক্তি পাবে এক‌ই সাথে। একটি কঙ্কনা রানাউত অভিনীত ‘পাঙ্গা’। সহ অভিনেত্রী হিসেবে রিচা চাড্ডাকেও দেখা যাবে এই ছবিতে। আরেকটি ছবি ‘স্ট্রিট ডান্সার 3ডি’, এটি আদতে বক্স অফিস হিট করা ছবি ‘এবিসিডি 2’-এর সিক‍্যুয়াল। কিন্তু ডিজনি বলিউড থেকে চলে যাওয়াই ভূষণ কুমারের ব‍্যানারে সিক‍্যুয়ালটির নাম পরিবর্তন করে নতুন নামটি রাখা হয়েছে। প্রধান চরিত্রে দেখা যাবে বরুন ধাওয়ান ও শ্রদ্ধা কাপুরকে। ছবিটি ডিরেক্ট করবেন ডান্স মাস্টার রেমো ডিস‍্যুজা।

‌১৪-ই জানুয়ারি অর্থাৎ ভ‍্যালেন্টাইন্সডের দিন কাছের মানুষের পাশে বসে সিনেমা দেখতে চান তাহলে আপনাকে যেতেই হবে বর্তমান প্রজন্মের তরুণীদের হার্টথ্রব কার্তিক আরিয়ান, তাঁর অভিনীত ‘লভ আজকাল ২’ দেখতে। তাঁর সাথে মহিলা মূখ‍্যচরিত্রে থাকছেন সারা আলি খান। বলিউডে গুঞ্জন শোনা যায় এখন কার্তিক ও সারা একজন অপরজনের প্রেমে পড়েছেন।

‌রোমান্সে পরিপূর্ণ আর‌ও একটি ছবি ১৪-ই ফেব্রুয়ারি মুক্তি পাবে মোহিত সুরি পরিচালিত ‘মলা‌ঙ্গ’। মূখ‍্য ভূমিকায় দেখা যাবে আদিত‍্য রায় কাপুর ও দিশা পাটানিকে। পার্শ্ব চরিত্রে অনিলকপুর‌ও থাকছেন।

যাদের একটু ভিন্নস্বাদের ছবি পছন্দ তাদের জন‍্য‌ও থাকছে আয়ুষ্মান খুরানা অভিনীত ‌’শুভ মঙ্গল জাদা সাবধান’। প্রিক‍্যুয়াল ছবিটি হিট হ‌ওয়ায় এই ছবিটি ভালো হবেই দর্শক তেমন‌ই প্রত‍্যাশায় হলে প্রবেশ করবেন। ছবিটি মুক্তি পাবে ২১ শে ফেব্রুয়ারি। এই এক‌ই দিনে আর‌ও একটি ছবি মুক্তি পাবে ন‍্যাশনাল অ্যাওয়ার্ড উইনার অভিনেতা ভিকি কৌশল অভিনীত ‘ভূত: পার্ট ১ – দ‍্য হন্টেড শিপ’ । তাঁর বিপরীতে দেখা যাবে অভিনেত্রী ভূমি পেডনকর-কে।

অ্যাকশন রোমান্সে পরিপূর্ণ বিগবাজেট মুভি বলতে যা বোঝায় এই মুভিটি সেটাই ‘বাগী -৩’। এর প্রিক‍্যুয়াল ছবিগুলো বক্স অফিস দাপিয়ে বেড়িয়েছে। তাই আশা করাই যায় এই মুভিটিও হিট হতে চলেছে। মূখ‍্য চরিত্রে টাইগার শ্রফতো থাকবেন‌ই পাশাপাশি থাকবেন শ্রদ্ধা কপুর‌ও। ছবিটি মুক্তি পাবে ‌৬ই মার্চ।

আমাদের মনের মধ‍্যে পুলিশ বলতে যেমন সাহসী মারকুটে মানুষ বুঝি তেমন‌ই এক পুলিশের ভূমিকায় অক্ষয় কুমারকে দেখা যাবে ‘ সূর্যবংশী’ তে। আর সব থেকে মজার ব‍্যাপার ছবিটি ডিরেক্ট করবেন রোহিত শেট্টি । তাই পুরো ছবিটি যে পুরো এন্টারটেইনমেন্টে ভরপুর থাকবে তা নিয়ে কোনো সন্দেহ নেই। ছবিটি মুক্তি পাবে ২৭শে মার্চ।

এর আগে তাকে দেখা গিয়েছে ঐতিহাসিক চরিত্র আলাউদ্দিন খলজির ভূমিকায়। এবার তাকে দেখা যাবে একেবারে হুবহু কপিল দেবের ল‍্যুকে তার‌ই বায়োপিকে ‘৮৩’ ছবিতে। এই ছবিতে রনভীর সিং- এর ল‍্যুক দেখে কপিল দেব‌ও চমকে গিয়েছেন। ছবিটি মুক্তির তারিখ ১০-ই এপ্রিল ঠিক করা হয়েছে।

‌১-লা মে বরুন ধাওয়ান অভিনীত ও ডেভিড ধাওয়ান পরিচালিত ‘কুলি নং ১’ মুক্তি পাচ্ছে। ছবিটে বরুনের বিপরীতে দেখা যাবে স‌ইফ কন‍্যা সারা আলি খানকে।

বহু চর্চিত ও অপেক্ষিত ছবি ‘সড়ক২’ মুক্তি পাবে ‌১০ই জুলাই। আলিয়া ভাট, সঞ্জয় দত্ত, আদিত‍্য রায় কপুরের মতো হেভিওয়েট অভিনতা অভিনেত্রীকে দেখা যাবে মহেশ ভাট পরিচালিত এই ছবিটিতে।

করন মলহোত্রা পরিচালিত ‘সামসেরা’ ছবিটি মুক্তি পাবে ৩১শে জুলাই। এই মুভিটি স্টার অভিনেতায় ভরা । দেখা যাবে রনবীর কপুর ও সঞ্জয় দত্তের মতো বড়ো মাপের অভিনেতাদের মূখ‍্য চরিত্রে অভিনয় করতে।

এবারে সুশান্ত সিং রাজপুত তার ম‍্যাজিক‍্যাল ছবির-ঝুলি থেকে কোনস্বাদের মুভি বেড় করবেন তা দেখার অপেক্ষায় আছেন নিশ্চ‌ই। তাহলে জেনে নিন 8ই মে তার ‘দিল বেচারা’ ছবিটি মুক্তি পাবে। তার পাশে অভিনয় করতে দেখা যাবে স‌ইফ আলি খান ও সঞ্জনা সি‌ং-কে

প্রাক-পুজো মরসুমে মানে আগষ্ট মাসে দেখা যাবে অ্যাকশন মুভি ‘র‍্যাম্বো’ । মূখ‍্য ভূমিকায় থাকবে টাইগার শ্রফ। ছবিটি মুক্তি পাবে ‌২রা অক্টোবর।এই এক‌ই দিনে মুক্তি পাবে ভিকি কৌশল অভিনীত ‘সর্দার উধম সিং’। ছবিটি স্বাধীনতা স‌ংগ্রামী উধম সিং-এর জীবন কাহিনী নিয়ে। পরিচালনা করবেন বলিউডের খ‍্যাতনামা পরিচালক সুজিত সরকার।

জনপ্রিয় ছবি ‘ভুলভুলাইয়া’-র সিক‍্যুয়ল ‘ভুলভুলাইয়া 2’ মুক্তিপাচ্ছে ৩১শে জুলাই। এই ছবিতে অক্ষয় কুমারের পরিবর্তে অভিনয় করতে দেখা যাবে কার্তিক আরিয়ানকে।

বছরেরে শেষে বড়দিনে বলিউডকে বড়ো উপহার দিতে চলেছে আমির খান তার ‘লাল সিং চাড্ডা’ ছবি দিয়ে। ছবিটিতে মূখ‍্য নায়িকার চরিত্রে দেখা যাবে করিনা কাপুরকে। ছবিটি পরিচালনা করবেন অদভিত চন্দন।

Tags

Related News

Back to top button
Close