বিনোদন

করোনার প্রভাবে আর হলে নয়, একগুচ্ছ সিনেমা রিলিজ হচ্ছে ওটিটি প্ল্যাটফর্মে

Join our WhatsApp group

দেশ জুড়ে করোনা আবহে দেশের অর্থ ব্যবস্থায় যেমন প্রভাব পড়েছে তেমনি প্রভাব পড়েছে দেশের সিনেমা ইন্ডাস্ট্রিতে। সিনেমা নির্মাতারা তাঁদের আটকে থাকা সিনেমাগুলোকে OTT Platform-এ রিলিজ করার সিদ্ধান্ত নিয়েছে। লিখেছেন সৌম্যদীপ গুহ

ADVERTISEMENT

Bengal Live বিনোদনঃ দেশ জুড়ে করোনা আবহে দেশের অর্থ ব্যবস্থায় যেমন প্রভাব পড়েছে তেমনি প্রভাব পড়েছে দেশের সিনেমা ইন্ডাস্ট্রিতে। প্রথম দিনের প্রথম শো দেখার উন্মাদনা, ছুটির দিনে পরিবারের সাথে সিনেমায় যাওয়া অথবা বন্ধু-বান্ধবসহ মনোরঞ্জন কিংবা প্রেমিকার সাথে সিনেমার মজা নেওয়া সব এখন অতীত। এমতাবস্থায় সিনেমা নির্মাতারা তাদের আটকে থাকা সিনেমাগুলোকে OTT Platform-এ রিলিজ করার সিদ্ধান্ত নিয়েছে। এর দৌড়ে সামিল নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও, জি-5, সোনি লিভ ইত্যাদি। করোনা ভাইরাসের প্রভাবে সিনেমা হলের পরিবর্তে নেটফ্লিক্সের ২০২০- আগামী সিনেমা।

Gunjan Saxsena সত্যি ঘটনা অবলম্বনে সিনেমা যা গুঞ্জন সাক্সেনা-র বায়োগ্রাফি বলা যায়। যিনি কার্গিল যুদ্ধের একজন হিরো। কার্গিল যুদ্ধে “চিতা” হেলিকপ্টার নিয়ে শত্রুপক্ষের বিনাশের গল্প নিয়েই এই ছবি। পরবর্তীতে তাঁকে “শৌর্যচক্র” শিরোপা প্রদান করা হয়। পাশাপাশি তাঁর সাথে তাঁর পিতার সম্পর্কের দিকটিতেও ভালভাবে ফোকাস করা হয়েছে। পিতার চরিত্রে রয়েছেন পঙ্কজ ত্রিপাঠী ও গুঞ্জন সাক্সেনার চরিত্রে জাহ্নবী কপুর। পরিচালক শরন শর্মা।
Release in August.

Torbaaz গিরিশ মলিক এই সিনেমায় প্রধান চরিত্র হিসেবে রয়েছে সঞ্জয় দত্ত, নার্গিস ফকরি ও রাহুল দেব। একটি ব্যক্তির গল্প যিনি নিজের জীবনকে ইচ্ছাকৃত ভাবে আফগানিস্তানের চাইল্ড বোমার্সদের শরণার্থী জীবন থেকে ক্রিকেটের মাধ্যমে সঠিক রাস্তায় নিয়ে আসার চেষ্টা চালায়। এই ছবিতে সঞ্জয় দত্ত কমান্ডার এর ভূমিকা পালন করেছেন।
Release in October.

Class of 83 মূল গল্প এক পুলিশ অফিসারের। একজন সৎ পুলিশ অফিসারকে ক্ষমতাচ্যুত করে তাঁকে পুলিশ অ্যাকাডেমির ডিন হিসেবে নিয়োগ করা হয়। কিন্তু সেখানে তিনি তাঁর আদর্শকে সামনে রেখেই জওয়ানদের ট্রেনিং দেন দেশের কোরাপশনের বিরুদ্ধে। বহু বছর পর ববি দেওল-কে দেখা যাবে পুলিশ অফিসারের ভূমিকায়। পরিচালক অতুল সভরওয়াল।
Release date not confirmed.

Dolly Kitty Aur Woh Chamakte Sitare কঙ্কনা সেন আবার বহুদিন পর সিনেমার পর্দায়। সাথে ভূমি পটনেকর। দুই বোনের ডেটিং অ্যাপে কাজ করা নিয়েই গল্প। পরিচালক অলংকৃতা শ্রীবাস্তব সাধারণত নারী প্রধান সিনেমাই বানিয়ে থাকেন এখানে তিনি কোন দিক তুলে ধরেছেন সেটাই দেখার।
Release date nit confirmed.

Ludo পরিচালক অনুরাগ বসু। ২০১৭-র জগ্গা জাসুস-এর পর তাঁর নতুন ছবি লুডো। মাল্টি স্টারকাস্ট সম্বলিত এই ছবিতে দেখা যাবে রাজ কুমার রাও, অভিষেক বচ্চন, ফাতিমা শেখ, আদিত্য রয় কপুর, পঙ্কজ ত্রিপাঠী প্রমুখ। ড্রামা ও অ্যাডভেঞ্চার নির্ভর ছবিতে কয়েকটি আলাদা আলাদা রকমের গল্প হওয়ার সম্ভাবনা ছবির পোস্টার দেখে আন্দাজ করা যায়।
Release date not confirm.

Tribhanga পরিচালক রেনুকা সাহানি-র নতুন ছবি ত্রিভঙ্গ আসছে চলতি বছরেই। এক পরিবারের তিন মহিলা সদস্য-র গল্প। সেই সদস্যরা হলেন কাজল, তানভি ও মিথিলা। অজয় দেবগণের প্রযোজনায় দেখা যাবে এই ছবি।
Release date not confirmed.

Serious Man লেখক মনু জোসেফ-এর গল্প অবলম্বনে নেটফ্লিক্সে রিলিজ হতে যাচ্ছে নতুন ছবি সিরিয়াস ম্যান। সুধীর মিশ্র-র পরিচালনায় আরেকটি নতুন ছবি। প্রধান ভূমিকায় অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি।
Release date not confirmed.

Tags

Related News

One Comment

Leave a Reply

Back to top button
Close