বিনোদন

সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকের ‘অভিযান’ শুরু

সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকের ‘অভিযান’ শুরু করলেন পরমব্রত চট্টোপাধ‍্যায়। এই বায়োপিকে যীশু অভিনয় করবেন সৌমিত্রবাবুর কমবয়েসি চরিত্রটি আর প্রৌঢ় বয়সের অভিনয় করবেন সৌমিত্রবাবু খোদ নিজেই ।

Bengal Live ওয়েব ডেস্কঃ গত রবিবার ৮৫তম জন্মদিন ছিল বাংলা সিনেমা ইন্ডাস্ট্রির অভিভাবক সৌমিত্র চট্টোপাধ‍্যায়ের। সেই ছোট্ট অপু হিসেবে টলিউডের যাত্রা শুরু করেছিলেন, দেখতে দেখতে দীর্ঘ ষাট বছেরের‌ও বেশি সময় ধরে টলিউডকে উপহার দিয়ে চলেছেন অসংখ‍্য মনিমুক্ত। এবারের জন্মদিনে তাই তাঁকে তাঁর বায়োপিক উপহার দিতে চলেছেন পরমব্রত চট্টোপাধ‍্যায়। সৌমিত্র চট্টোপাধ‍্যায়ের বায়োপিক করার কথা অফিশিয়ালি পরমব্রত বাঙালির ‘ফেলুদা’-র জন্মদিনের বিকেলে ঘোষণা করেন। সেদিন সকালেই নন্দিতা ও শিবপ্রসাদ ‘বেলাশুরু’-র ফার্স্ট ল‍্যুক প্রকাশ করের তাঁর জন্মদিন উপলক্ষ‍্যে।

সৌমিত্রবাবুর বায়োপিকটির নাম ‘অভিযান’ হবে বলে জানিয়েছেন পরিচালক ও প্রযোজক পরমব্রত চট্টোপাধ্যায়। তার জীবনের প্রতিটি অধ‍্যায় তুলে ধরার পাশাপাশি তুলে ধরা হবে আর‌ও নানান বড়সড়ো টলিউডি মানুষদের কথাও। তাঁর ফিল্ম কেরিয়ারের সাথে দেখানো হবে ব‍্যক্তি সৌমিত্রর বিভিন্ন ঘটনাও। চিত্রনাট‍্যকার পদ্মনাভ দাশ গুপ্ত সামলাবেন স্ক্রিনপ্লের দায়িত্ব। বেশ অনেকদিন ধরের তার বায়োপিক তৈরীর খবর কানাঘুষো শোনা যাচ্ছিলো। সৌমিত্রবাবুর মেয়ে জানিয়েছেন যখন‌ই বাবা শুনেছেন পরমদা তাঁর বায়োপিক বানাবেন তখন‌ই আর বাবা নারাজ হননি, পরমদার ওপর ভরসা আছে আমাদের। আমরা পুরো চিত্রনাট‍্যটাই পড়ে সম্মতি জানিয়েছি তাকে।

এই বায়োপিকে যীশু অভিনয় করবেন সৌমিত্রবাবুর কমবয়েসি চরিত্রটি আর প্রৌঢ় বয়সের অভিনয় করবেন সৌমিত্রবাবু খোদ নিজেই । এছাড়াও থাকবে পাওলি দাম সুচিত্রা সেনের চরিত্রে আর প্রসেনজিৎ চট্টোপাধ‍্যায় থাকবেন উত্তম কুমারের ভূমিকায়। রুদ্রনীলকে দেখা যাবে বিখ‍্যাত অভিনেতা রবি ঘোষের ভূমিকায়। আর‌ও অনেক বড়ো বড়ো তারকাকে দেখা যাবে অতিথি শিল্পী হিসেবে কিন্তু প্রত‍্যেকটি চরিত্রের গুরুত্ব রয়েছে অনেক এই সিনমাটি। সবকিছু দেখে যা মনে হচ্ছে টলিউড পেতে চলেছে একটি বিশাল বড়ো ফিল্ম।

এই ৮৫ বছরে এসেও সৌমিত্রবাবু যেভাবে অভিনয় করে চলছেন তাতে তার অবসরের কথা ভাবাই যায়না। এখনও তিনি অনেকের অনুপ্রেরণা যাকে দেখে এখন‌ও অনেকে তার মতো অভিনয় ও জেন্টলম‍্যান হ‌ওয়ার চেষ্টা করেন।

Tags
Back to top button
Close