বিনোদন

সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি — দিল বেচারা, সেরি আবেগে ভাসছেন নেটিজেনরা

Join our WhatsApp group

কিজি সিদ্ধান্ত নেয় এই সেরি শব্দটিকে সে তাঁদের ‘গোপন শব্দ’ হিসেবে রাখবে। যা তাদের বেঁচে থাকার আশা জোগাবে। সেরি আবেগে ভাসছেন নেটিজেনরা। লিখেছেন প্রতীক সান্যাল।

ADVERTISEMENT

Bengal Live বিনোদনঃ ‘এক থা রাজা, এক থি রাণী। দোনো মর গ্যায়ে, খতম কহানি’… নাহ্ ! অতটা সহজে এই গল্প শেষ হতে দেয়নি ‘দিল বেচারা’র ম্যানি। সব হিসেব ওলট-পালট করে দিয়েছে প্রেমিকা কিজির জীবনে। আর দর্শকদের জীবনেও।

মুক্তি পেল সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি ‘দিল বেচারা’ (Dil Bechara)। গোটা দেশ যেন রুদ্ধশ্বাসে ঠিক এই মুহূর্তের জন্যই অপেক্ষা করছিল। এই প্রথম কোনও ওটিটি প্ল্যাটফর্মে একেবারে বিনা মূল্যে সিনেমা দেখার সুযোগ পেলেন দর্শকরা। নেপথ্যে সেই সুশান্ত। যাঁর প্রয়াণের পর গত এক মাস ধরে এত চর্চা, অনুরাগীদের এত আবেগ-ভালবাসা-বিতর্ক…।

গতকাল সন্ধ্যায় ডিজনি+হটস্টারে ছবি মুক্তির পরই সিনেমাপ্রেমীরা আবেগপ্রবণ হয়ে পড়েন অন্তিমবারের মতো সুশান্ত সিং (Sushant Singh Rajput)-কে পর্দায় দেখতে পেয়ে। ২০১২ সালে প্রকাশ পাওয়া জনপ্রিয় উপন্যাস The Fault In Our Stars এর দেশীয় আত্তীকরণ মুকেশ ছাবড়ার ‘দিল বেচারা’ (Dil Bechara) সিনেমায় সুশান্তের বলা একটি শব্দ এখন সামাজিক মাধ্যমে ট্রেন্ডিং করছে। দিল বেচারায় সুশান্ত অভিনীত চরিত্র ম্যানি, নায়িকা কিজি’র পরিচয় দেয় সুন্দর একটি শব্দ “সেরি” দিয়ে। যেটার অর্থ সে বোঝায় ‘এখন কী! ‘

কিজি সিদ্ধান্ত নেয় এই সেরি শব্দটিকে সে তাঁদের ‘গোপন শব্দ’ হিসেবে রাখবে। যা তাদের বেঁচে থাকার আশা জোগাবে এবং জীবনের সবকিছুকে ‘অল ইজ ওয়েল’ হিসেবে মনে করাবে। আর এভাবেই সুশান্তের বলা এই শব্দটি তাঁর ভক্তদের কাছে এখন বিশেষ স্মৃতি রূপে মনে গেঁথে থাকবে।

সেরি আদতে একটি তামিল শব্দ যার ইংরেজি অর্থ ‘Okay’ (সব ঠিক আছে)। মূল হলিউড সিনেমার একটি স্মরণীয় মূহুর্ত Okay, Okay’ দৃশ্যটি সিনেমাপ্রেমীদের আজো চোখে জল এনে দেয়। ঠিক সেরকমই ল্যাপটপ বা মোবাইলের স্ক্রিনে যতবারই সুশান্তের দুঃখ ভোলানো হাসিমুখ ভেসে উঠছে সিনেমাপ্রেমীদের চোখ থেকে ততবারই জল গড়িয়ে পড়ছে।
একেই বোধহয় আলংকারিকদের ভাষায় বলে ‘ক্যাথারসিস’ (Catharsis).

Related News

Leave a Reply

Back to top button