বিনোদন

টানা চারদিনের লকডাউনে বিনোদনের তালিকায় রাখুন এই চার সিনেমা

Join our WhatsApp group

লকডাউনে চারে/চার। রাজ্য সরকারের জারি করা সাপ্তাহিক লকডাউনের পাশাপাশি বাড়তি আরও দুইদিন লকডাউন লাগু হয়েছে উত্তর দিনাজপুর জেলার চার ব্লক ও দুই পুরসভা এলাকায়। ফলে পরপর চারদিন ঘরে বসে থাকা ছাড়া উপায় নেই সাধারণের। তাই টানা চারদিনের লকডাউনে বিনোদনের তালিকায় রাখুন এই চারটি সিনেমা। লিখেছেন সৌম্যদীপ গুহ।

ADVERTISEMENT

Bengal Live বিনোদনঃ চারের দিনের একদম প্রথম দিনে রাখুন Lootcase। বহুদিন পর বলিউড এমন চ্যালেঞ্জ নিয়ে দেখালো। সাধারণত রোম্যান্টিক/ড্রামা/ক্রাইম এসব নিয়েই চলছিল বলিউডের চাকা ঘোরাচ্ছিল সিনেমা নির্মাতারা। অবশেষে একঘেয়েমি কাটাতে রাজেশ ক্রিশনান নিয়ে এল লুটকেস। কুনাল খেমু, বিজয় রাজ, রাসিকা দুগাল, রনভির শোরে, গজরাজ রাও ও শিশুশিল্পী আর‍্যান প্রজাপতি প্রমুখ কাজ করেছেন লুটকেস-এ। অসাধারণ স্ক্রিপ্ট, দুর্দান্ত ডায়লোগ এবং অনবদ্য অভিনয়। কোনরকম কাতুকুতু, সুড়সুড়ি নয়, স্ক্রিপ্ট ও ডায়লোগকেই হাসির হাতিয়ার হিসেবে ব্যবহার করেছেন রাজেশ ক্রিশনান ও কপিল সাওয়ন্ত। কুনাল খেমু-র অসাধারণ কমিক সেন্স ও টাইমিং-এর দেখা মেলে এই সিনেমায়।
প্রাপ্তিস্থানঃ ডিজনি+হটস্টার

দ্বিতীয় দিনের বিনোদনের পসার সাজান Raat Akeli Hai তে। এবং কিনারা করুন খুনের রহস্যের। একটি বর্ষীয়ান হাভেলির মালিক খুন হন দ্বিতীয় বিয়ের রাতেই। তদন্তে র ভার মেলে জটিল যাদব ওরফে নওয়াজউদ্দিন সিদ্দিকি-র ওপর। খুনের রহস্য উন্মোচন করতে গিয়ে বেরিয়ে পড়ে সেই পরিবারের জটিল ও ভয়ংকর দিক। হানি তেহরান কাস্টিং ও সহ পরিচালক থেকে সরাসরি পরিচালকের ভূমিকায়। সাধারণ গল্প বলার ধরন আটকে রাখে প্রায় দু-ঘন্টা। ধীর গতির এই সিনেমায় কাজ করেছেন রাধিকা আপ্টে, ইলা অরুণ, তিগ্মাংশু ধূলিয়া, শ্বেতা ত্রিপাঠী, শিবানী রঘুবংশী ও আদিত্য শ্রীবাস্তব।
প্রাপ্তিস্থানঃ নেটফ্লিক্স।

তৃতীয় দিন সাজান Shakuntala Devi- র জীবনকে দিয়ে। হিউম্যান কম্পিউটার শকুন্তলা দেবীর জীবন নির্ভর এই সিনেমা। তার জীবনের গতি প্রবাহকেই তুলে ধরে এই সিনেমা। জীবনেরর লক্ষ্য ও সম্পর্কের গোলকধাঁধায় বাঁধা জীবন। যা কখনও ঠুকাঠুকি খায় ব্যক্তিসত্বা ও একজন মা-এর মধ্যে। দুটোকে সমান্তরাল ভাবে চাওলনা করতে গিয়ে কখনও হেরে যায় ব্যক্তিসত্বা কখনও বা একজন মা। ড্রামা নির্ভর এই জীবনের গল্পে শকুন্তলা দেবীর ভূমিকায় কাজ করেছে বিদ্যা ব্যালন, সঙ্গ দিয়েছে অমিত সাধ, যিশু সেনগুপ্ত, সানিয়া মালহোত্রা প্রমুখ।
প্রাপ্তিস্থানঃ অ্যামাজন প্রাইম ভিডিও।

চতুর্থ দিন কাটান Yara– র সাথে। চার বন্ধুর একসাথে অপরাধের পরিবেশে বড় হওয়া ও মারা যাওয়ার গল্প। প্রযোজনা, চিত্রনাট্য ও পরিচালনা তিগ্মাংশু ধূলিয়া। ১৩০ মিনিটের এই ক্রাইম ড্রামায় কাজ করেছেন বিদ্যুৎ জামাল, অমিত সাধ, শ্রুতি হাসান, বিজয় বর্মা প্রমুখ।
প্রাপ্তিস্থানঃ জি-5

Related News

Leave a Reply

Back to top button