ইসলামপুর

কালী মন্দিরের তালা ভেঙে দুঃসাহসিক চুরি উত্তর দিনাজপুরে

অতিপ্রাচীন কালীমন্দিরে দুষ্কৃতী হানা। খোয়া গেল নগদ টাকা সহ লক্ষাধিক টাকার সোনার অলঙ্কার।

 

Bengal Live চোপড়াঃ গভীর রাতে কালী মন্দিরের তালা ভেঙে সোনার অলঙ্কার সহ নগদ লক্ষাধিক টাকা চুরি করে চম্পট দিল দুষ্কৃতীরা৷ চুরির খবর জানাজানি হতেই দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবি জানিয়ে বিক্ষোভে সামিল স্থানীয় বাসিন্দা ও মন্দির কর্তৃপক্ষ। শনিবার ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের কোতগছ এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ৷

এই বিষয়ে মন্দির কমিটির সভাপতি রানা দাস বলেন, এদিন সকালে মন্দিরের পুরোহিত প্রথমে চুরির ঘটনাটি দেখতে পান। এরপর খবর পেয়ে আমরা পৌঁছাই। আনুমানিক প্রায় ১৫-২০ লক্ষ টাকার সামগ্রী ও নগদ টাকা নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা বলে অভিযোগ করেন রানা দাস। তাঁর অনুমান, ভোর রাত নাগাদ এই চুরির ঘটনাটি ঘটে থাকতে পারে। স্থানীয় থানায় চুরির ঘটনার অভিযোগ জানানো হয়েছে বলে জানিয়েছেন রানা দাস। অবিলম্বে ঘটনার সাথে যুক্তদের গ্রেপ্তার করা না হলে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

এদিকে মন্দিরে চুরির ঘটনা সামনে আসতেই দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন স্থানীয় বাসিন্দারা৷ তাঁদের দাবি, ওই অঞ্চলে এমন দুঃসাহসিক চুরির ঘটনা আগে কোনওদিন ঘটেনি৷ দুষ্কৃতীদের গ্রেপ্তার ও খোয়া যাওয়া সামগ্রী পুলিশ দ্রুত উদ্ধার না করলে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন স্থানীয় বাসিন্দারাও। ঘটনার তদন্ত শুরু করেছে লালবাজার থানার পুলিশ৷ দুষ্কৃতীদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

Related News

Leave a Reply

Back to top button