ইসলামপুর

করোনা আবহে সুনশান ডালখোলা, ব্যবসার শহরে যেন অঘোষিত লকডাউন

আজ সকাল থেকে ডালখোলায় বন্ধ হয়ে গেল দোকানপাট-বাজারঘাট। শুনশান শহরের রাস্তাঘাট। স্বাভাবিক ৩৪ নম্বর জাতীয় সড়ক।

Bengal Live ডালখোলাঃ যেন অঘোষিত লকডাউন। বন্ধ দোকানপাট। সুনশান ডালখোলা। নেই যানজট। জাতীয় সড়কে যানচলাচল স্বাভাবিক থাকলেও রাস্তাঘাটে নেই সাধারণ মানুষের যাতায়াত৷ পাড়ার অলিগলি থেকে শহরের প্রধান রাস্তা, বুধবার সকাল থেকে কার্যত শুনশান। বসেনি কোনও বাজার। খোলেনি কোনও দোকান। করোনা সংক্রমণ রুখতে বুধবার থেকে সাত দিনের জন্য ব্যবসা বন্ধ শুরু হতেই এমন চিত্র উঠে এল ডালখোলায়।

আচমকা করোনা সংক্রমণ বাড়তেই গত সোমবার ডালখোলা এলাকায় রটে যায়, করোনার জেরে ডালখোলাতে দুই সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে পুর প্রশাসন। কিন্তু সেই তথ্য যে সঠিক নয়, তা মঙ্গলবার স্পষ্ট করে দেন পুরসভার যুগ্ম প্রশাসক সুভাষ গোস্বামী। তিনি বলেন, এখন আনলক-২ চলছে। তাই নতুন করে লকডাউন ঘোষণা করার অধিকার আমাদের নেই। লকডাউন ঘোষণা করতে পারে, কেন্দ্র অথবা রাজ্য সরকার। তাই সর্বদলীয় ভাবে ব্যবসায়ীদের সাথে বৈঠক করে আমরা শহরে জনসমাগম রুখতে বাজার ও দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

ব্যবসায়ীদের পক্ষ থেকে ১৫ দিন বাজার, দোকানপাট বন্ধ রাখার প্রস্তাব দেওয়া হলেও আপাতত সাত দিনের জন্য ব্যবসা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ডালখোলা পুর কর্তৃপক্ষ। পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন সুভাষ গোস্বামী। ব্যবসা বন্ধ থাকলেও শহরের অন্যান্য সমস্ত জরুরি পরিষেবা চালু থাকবে বলেও জানিয়েছেন পুরসভার যুগ্ম প্রশাসক সুভাষ গোস্বামী।

Related News

Leave a Reply

Back to top button