ইসলামপুর

দক্ষিণভারতগামী মাস এক্সপ্রেস দাঁড়াবে আলুয়াবাড়িতে, পদাতিক ডালখোলায়

উত্তর দিনাজপুর জেলার মানুষের দক্ষিণ ভারতে চিকিৎসা করাতে যাওয়ার জন্য অত্যন্ত প্রয়োজন ছিল এই স্টপেজ। এবার তা চালু করা হল।

 

 

Bengal Live রায়গঞ্জঃ এবার থেকে প্রতি শুক্রবার সাপ্তাহিক ট্রেন এনজেপি-মাস এক্সপ্রেস ইসলামপুর শহরের আলুয়াবাড়ি স্টেশনে স্টপেজ দেবে। রবিবার উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের কাটিহার ডিভিশন আয়োজিত আলুয়াবাড়ি স্টেশনে এক অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধন করেন রায়গঞ্জের সাংসদ তথা কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী। শুধু আলুয়াবাড়ি স্টেশনে মাস এক্সপ্রেস ট্রেনের স্টপেজের উদ্বোধনই নয়, এখন থেকে ডালখোলাবাসীর কলকাতা যাওয়ার জন্য পদাতিক এক্সপ্রেস ট্রেনের স্টপেজও চালু করা হল ডালখোলা স্টেশনে। ফলে একই দিনে ইসলামপুর ও ডালখোলা স্টেশনে দুটি গুরুত্বপূর্ণ ট্রেনের স্টপেজ চালু হওয়ায় খুশি উত্তর দিনাজপুর জেলার বাসিন্দারা।

উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর মহকুমা সহ সারা জেলার বাসিন্দারা দক্ষিণ ভারতে যাওয়ার জন্য একটি ট্রেনের দাবি জানিয়ে আসছিলেন দীর্ঘদিন ধরে। জেলাবাসীর এই দাবি নিয়ে রেলমন্ত্রী পীযুষ গোয়েলের দ্বারস্থ হন রায়গঞ্জের সাংসদ তথা কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী।

রায়গঞ্জের সাংসদ তথা কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী বলেন, লকডাউনের কারনে দেশের সর্বত্র রেল যোগাযোগ ও উন্নয়ন ব্যাবস্থা থমকে গিয়েছিল। পরিস্থিতি স্বাভাবিক হতেই উত্তর দিনাজপুর জেলার মানুষদের দক্ষিণ ভারতে যাওয়ার জন্য এনজেপি-মাস এক্সপ্রেস ট্রেনটির ইসলামপুরের আলুয়াবাড়ি স্টেশনে স্টপেজ দেওয়ার সিদ্ধান্ত নেয় উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে। এখন থেকে এই জেলার মানুষ চিকিৎসা বা অন্যান্য প্রয়োজনে দ্রুত এবং সরাসরি দক্ষিণ ভারতের চেন্নাই, ব্যাঙ্গালোরে পৌঁছে যেতে পারবেন। অন্যদিকে, জেলার ডালখোলার বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি ছিল কলকাতা যাওয়ার একটি ট্রেনের। আজ থেকে কলকাতা যাওয়ার পদাতিক এক্সপ্রেস ট্রেনের স্টপেজও চালু হল ডালখোলা স্টেশনে।

Related News

Leave a Reply

Back to top button