ইসলামপুর

উত্তর দিনাজপুরে মশারি টাঙিয়ে রাতভর ভ্যাকসিনের লাইনে জনতা

ভিড় এড়িয়ে সকাল সকাল ভ্যাকসিন পেতে অভিনব পরিকল্পনা স্থানীয়দের। রাত কাটলো স্বাস্থ্যকেন্দ্রে চত্বরেই।

 

Bengal Live করোনার ভ্যাকসিনের লাইনে বচসা নতুন কিছু নয়। এমনকি ভ্যাকসিন নিতে গিয়ে বিফল হয়ে ফিরেও আসতে হয় অনেককে। কিন্তু এবার ভিড় এড়িয়ে সকাল সকাল ভ্যাকসিন পেতে রাত থেকেই প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র চত্বরে শুয়ে রইলেন কয়েকজন স্থানীয় যুবক। মশার উপদ্রব থেকে রেহাই পেতে তাদের সাথে রয়েছে মশারিও। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের দাসপাড়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে।

নম্বর বৃদ্ধির দাবিতে পড়ুয়াদের বিক্ষোভ উত্তর দিনাজপুরে

মধ্যরাতে শুনশান স্বাস্থ্য কেন্দ্র তালা বন্ধ। বাইরে নোটিশ কোনো ইট, পাথর দিয়ে জায়গা রাখলে মিলবে না ভ্যাকসিন, কেবলমাত্র লাইনে থাকা ব্যক্তিরাই তা পাবেন। আর সেখানেই শুয়ে বসে রয়েছেন কয়েকজন স্থানীয় যুবক। প্রবল ভিড়ের কারণে গত কয়েকদিন দিনের বেলা ভ্যাকসিনের জন্য লাইন দিলেও ফিরে যেতে হয়েছিল তাদের , তাই এবার রাত থেকেই প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের সামনে মশারি কম্বল নিয়ে শুয়ে রয়েছেন তারা, এমনই দাবি যুবকদের।

স্কুল প্রাঙ্গনে ক্ষুদ্র আবহাওয়া দপ্তর, পরিবেশ সচেতনতার বার্তা রায়গঞ্জ সারদা বিদ্যামন্দিরের

স্থানীয় যুবক মিঠু সিংহ জানিয়েছেন, ভ্যাকসিনের লাইনে ভিড় হওয়ার কারণে এর আগে দু-তিনদিন এসে ঘুরে যেতে হয়েছে তাই রাতভর এই প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চত্বরে থাকবো সকালে প্রথম ভ্যাকসিন নিয়ে বাড়ি যাবো। তিনি আরও জানিয়েছেন, একা নন একই পরিকল্পনায় তার সাথে আরো ৭-৮ জন স্থানীয় যুবক রাত কাটাবেন স্বাস্থ্যকেন্দ্রে চত্বরেই।

Related News

Leave a Reply

Back to top button