ইসলামপুর

কাটমানি নিয়ে বিক্ষোভ, কাউন্সিলরের বাড়ির দেওয়ালে লেখা হলো চোর

Bengal Live ইসলামপুরঃ কাটমানি খাওয়ার অভিযোগে তৃণমূল কাউন্সিলরকে চোর বলে দেগে দেওয়া হলো। বৃহস্পতিবার ইসলামপুর পুরসভার অভিযুক্ত কাউন্সিলর শম্পা ছেত্রীর কাছে কাটমানি ফেরৎ চাইতে গিয়ে তাঁর বাড়ির দেওয়ালে চোর লিখে দেন বিক্ষোভকারীরা। গোটা ঘটনায় উত্তেজনা ইসলামপুর শহরজুড়ে।

কাটমানি ইস্যুতে বিক্ষোভ আন্দোলনের ঢেউ বুধবার সন্ধ্যাতেই আছড়ে পড়ে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর শহরে৷ সিপিআইএমের পক্ষ থেকে ওই পুরসভার তৃণমূল কাউন্সিলর সত্যেন দাসের বাড়ির সামনে বিক্ষোভ দেখানো হয়। এরপর রাত পোহাতে না পোহাতেই বৃহস্পতিবার দুপুরে তৃণমূলেরই অপর এক কাউন্সিলর শম্পা ছেত্রীর বাড়ির সামনে জড়ো হন একদল মানুষ। বিজেপি নেতা সৌম্যরূপ মন্ডলের নেতৃত্বে ব্যাপক বিক্ষোভ দেখান পুর নাগরিকরা।

অভিযোগ, সরকারি প্রকল্পে বাড়ি পাইয়ে দেওয়ার নাম করে ওই কাউন্সিলর বহু মানুষের কাছ থেকে ২৫০০০ টাকা করে কাটমানি নিয়েছেন। সেই টাকা ফেরতের দাবীতেই এদিন তাঁর বাড়ি ঘেরাও করে ধর্ণা আন্দোলন চালান একদল মানুষ।

স্থানীয় বাসিন্দা নবমী দাস অভিযোগ জানিয়ে বলেন, সরকারি প্রকল্পে আমাকে বাড়ি বানিয়ে দেবে বলে আমাদের কাউন্সিলর শম্পা ছেত্রী আমার কাছ থেকে ২৫ হাজার টাকা নিয়েছিলেন। কিন্তু আমি আজও কোনও বাড়ি পাইনি। সেই কারণে আমি টাকা ফেরৎ চাই।

বিজেপি নেতা সৌম্যরূপ মন্ডল বলেন, ইসলামপুরের একাধিক কাউন্সিলর এভাবে সরকারি প্রকল্পের সুবিধা পাইয়ে দেওয়ার নাম করে বহু মানুষের কাছ থেকে অন্যায় ভাবেই কাটমানি তুলেছেন। আমরা এই অন্যায় বরদাস্ত করবো না। সাধারণ মানুষের কাছ থেকে নেওয়া সমস্ত কাটমানি ফেরৎ দিতে হবে। যতক্ষণ না পর্যন্ত সেই টাকা সাধারণ মানুষ ফেরৎ পাচ্ছে, ততক্ষণ এই আন্দোলন চলবে।

ইসলামপুর পুরসভার পুরপতি কানাইয়ালাল আগরওয়াল বলেন, আমার কাছে এই বিষয়ে এখনও কোনও অভিযোগ জমা পড়েনি। অভিযোগ পেলে কাউন্সিলরকে বলব, আগে টাকা ফেরৎ দিন, তারপর পুরসভায় আসুন।

Related News

Leave a Reply

Back to top button