ইসলামপুর

ট্যাবের টাকায় উল্লাস! ডিজের তালে নাচেগানে ছাত্র ধরলো স্লোগান, দিদিমণি তোমায় চাই

টাকা ঢুকেছে ব্যাঙ্ক একাউন্টে। উচ্ছ্বাসে মাতোয়ারা দ্বাদশ শ্রেণীর পড়ুয়ারা। ডিজে বাজিয়ে উদ্দাম নাচ। ছবি ধরা পড়ল উত্তর দিনাজপুর জেলায়।

 

 

Bengal Live রায়গঞ্জঃ ট্যাব কেনার জন্য ১০ হাজার করে একাউন্টে ঢুকতেই আনন্দ উল্লাসে মেতে উঠল পড়ুয়ারা। রীতিমতো ডিজে বাজিয়ে মিছিল করে উল্লাসে মাতোয়ারা উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের পড়ুয়ারা। শুক্রবার সন্ধ্যায় এমনই ছবি ধরা পড়ল চোপড়ার রামগঞ্জে। “মমতা দি আরেকবার” গানের মাধ্যমে স্লোগান তুলল উচ্চ মাধ্যমিক পড়ুয়ারা।

করোনার জেরে লকডাউন। আর তার জেরেই দীর্ঘদিন থেকে বন্ধ রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। ফলে পড়াশোনা চলছে শুধুই অনলাইনে। তাই দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের অনলাইনে পড়াশোনার জন্য প্রথমে প্রত্যেক পড়ুয়াকে একটি করে ট্যাব দেওয়ার কথা ঘোষণা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে প্রায় সাড়ে নয় লক্ষ ট্যাব একই সঙ্গে না মেলার কারণে পড়ুয়াদের একাউন্টে ১০ হাজার টাকা করে দেওয়ার কথা জানান মুখ্যমন্ত্রী। সেই মোতাবেক ট্যাব কেনার টাকা ঢুকতে শুরু করেছে পড়ুয়াদের একাউন্টে। আর তার পরেই আনন্দ উল্লাসে মেতে উঠেছে চোপড়া ব্লকের রামগঞ্জ হাইস্কুলের দ্বাদশ শ্রেণীর পড়ুয়ারা। যেমন তেমন উল্লাস নয়। একেবারে রাস্তায় নেমে ডিজে বাজিয়ে নেচেগেয়ে যেন বিজয় মিছিল।

উচ্ছ্বাসে মাতোয়ারা পড়ুয়ারা জানাচ্ছেন, গত পরশু অর্থাৎ বুধবার তাঁদের ব্যাঙ্ক একাউন্টে এই টাকা ঢুকেছে। আর তারপরেই এদিন সন্ধ্যায় “মমতা দি আরেকবার”, “দিদিমণি তোমায় চাই” গানে ডিজে বক্স বাজিয়ে রাস্তায় উল্লাস মিছিল বের করে একদল টাকা প্রাপক উচ্চ মাধ্যমিক পড়ুয়া।

Related News

Leave a Reply

Back to top button