ইসলামপুর

প্রায় ৫০ শতাংশই ফেল, পাশ করানোর দাবিতে জাতীয় সড়ক অবরোধ উত্তর দিনাজপুরে

HS রেজাল্ট হাতে নিয়ে সোজা জাতীয় সড়ক অবরোধ স্কুল ছাত্রীদের। ঘটনা উত্তর দিনাজপুর জেলার চোপড়ায়।

 

Bengal Live চোপড়াঃ বৃহস্পতিবার বিকেলেই ঘোষণা হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল। পর্ষদ জানিয়েছে এই বছর পাশের হার ৯৭.৬৯ শতাংশ৷ এক থেকে দশে রয়েছেন ৮৬ জন। একক ভাবে ৪৯৯ নম্বর পেয়ে নজর কেড়েছেন মুর্শিদাবাদের তরুনী রুমানা সুলতানা। বৃহস্পতিবারের পর শুক্রবার থেকে শুরু হয়েছে মার্কশিট বিতরণ। আর তারপরেই চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে উত্তর দিনাজপুর জেলার চোপড়া গার্লস হাইস্কুলে।

উচ্চ মাধ্যমিকে ফেল প্রায় ৫০শতাংশ। প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ ছাত্রীদের। স্কুল কর্তৃপক্ষের গাফিলতির জেরেই তারা ফেল করেছেন বলে অভিযোগ তুলে চোপড়া বাসস্ট্যান্ড সংলগ্ন ৩১নং জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন ছাত্রীরা। ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা এলাকায়৷ ঘটনাস্থলে পৌঁছেছে চোপড়া থানার পুলিশ।

জানা গেছে, ওই স্কুলে এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ছিলেন মোট ২২০জন। এদের মধ্যে ১০১ জনই ফেল করেছেন। আন্দোলনকারী পড়ুয়াদের দাবি, পরীক্ষাই যখন হলো না, তাহলে পাশ ফেলের প্রশ্ন উঠছে কেন? আমাদের ফেল করানো হলো কেন? যতক্ষণ আমাদের পাশ করানো না হবে ততক্ষণ আমরা রাস্তা ছেড়ে যাবো না।

অপরদিকে মাধ্যমিকের মত উচ্চ মাধ্যমিকের রেজাল্টের ক্ষেত্রেও স্কুলের উপর দায়িত্ব দিলে এই সমস্যা হত না বলে দাবী চোপড়া হাইস্কুলের প্রধানশিক্ষিকা মল্লিকা সাহা। তিনি জানিয়েছেন, ২২০ জন পরীক্ষার্থীর মধ্যে ১০১ জন ফেল করেছে। সরকারি নির্দেশ রয়েছে, যারা নম্বর নিয়ে সন্তুষ্ট নন, তারা পরীক্ষা দিতে পারবে। আমরাও চাইছি পরীক্ষাটা হোক।

Related News

Leave a Reply

Back to top button