ইসলামপুর

শীঘ্রই চালু হবে উত্তর দিনাজপুর জেলায় আরও একটি দমকল কেন্দ্র

শীঘ্রই চালু হবে উত্তর দিনাজপুর জেলায় আরও একটি দমকল কেন্দ্র

Bengal Live রায়গঞ্জঃ কাজ প্রায় শেষের পথে। শীঘ্রই চালু হতে চলেছে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর দমকল কেন্দ্র। প্রায় দেড় বছর থেকে গোয়ালপোখরে তৈরি হচ্ছে দমকল ভবনটি। সেই কাজই শেষের পথে। রাজ্যের শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানী বলেন, খুব শীঘ্রই গোয়ালপোখরের গতি এলাকায় নির্মীয়মান দমকল কেন্দ্রটি চালু করা হবে।

দীর্ঘদিন থেকেই গোয়ালপোখর এলাকায় দমকল কেন্দ্র গড়ে তোলার দাবি করছিলেন এলাকার বাসিন্দারা। এলাকার বাসিন্দারা বলেন, ব্লকের কোথাও আগুন লাগলে ইসলামপুর, ডালখোলা অথবা বিহারের কিশানগঞ্জ থেকে দমকলের ইঞ্জিন আসে। এতদূর থেকে ইঞ্জিন আসতে বহু সময় লাগে। ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে যায়। সেই কারণে গোয়ালপোখরে একটি দমকল কেন্দ্র স্থাপনের দাবি উঠেছিল দীর্ঘদিন থেকে। এবার সেই দাবি পূরণ হওয়ায় খুশির হাওয়া বাসিন্দাদের মধ্যে।

জানা গেছে, গোয়ালপোখর ব্লকের গতি গ্রামপঞ্চায়েত অফিসের পাশে রাস্তার ধারে তৈরি হচ্ছে দমকল কেন্দ্রটি। দেড় বছর আগে চার কোটি টাকা বরাদ্দের এই কাজ শুরু করেছে জেলা পূর্ত দপ্তর। রাজ্যের শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানি বলেন, গোয়ালপোখরে অনেক উন্নয়ন করা হয়েছে । স্থানীয় বাসিন্দাদের দাবি ছিল এলাকায় একটি দমকল কেন্দ্র স্থাপনের। সেই দাবিও পূরণ হতে চলেছে। কাজ প্রায় শেষের পথে।

Tags

Leave a Reply

Back to top button
Close