ইসলামপুর

নম্বর বৃদ্ধির দাবিতে পড়ুয়াদের বিক্ষোভ উত্তর দিনাজপুরে

মেলেনি সন্তোষজনক নম্বর। উচ্চ মাধ্যমিকের নম্বর বৃদ্ধির দাবিতে বিক্ষোভ পড়ুয়াদের।

 

Bengal Live চাকুলিয়াঃ পরীক্ষায় অকৃতকার্য কেউ না হলেও সন্তোষজনক নম্বর পায়নি ৫০শতাংশের বেশি পড়ুয়া। নম্বর বৃদ্ধির দাবিতে স্কুলে বিক্ষোভ পড়ুয়াদের। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য উত্তর দিনাজপুরের চাকুলিয়ায়। পড়ুয়াদের ক্ষোভের কথা স্বীকার করে নিয়েছেন চাকুলিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক। সন্তোষজনক নম্বর পায়নি পড়ুয়ারা বলে ক্ষোভ উগরে দিয়েছেন স্বয়ং প্রধান শিক্ষক। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে চাকুলিয়া থানার পুলিশ। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে চাকুলিয়া হাইস্কুলের উচ্চমাধ্যমিক মোট পরীক্ষার্থী ছিল ২৯০ জন। পাস করেছে প্রত্যেকেই। তবে ৫০ শতাংশের বেশি ছাত্র-ছাত্রীদের নম্বার খুবই কম থাকায় বিক্ষোভ দেখাতে শুরু করে ছাত্রছাত্রীরা। পড়ুয়াদের প্রশ্ন, এত কম নম্বরে কোন কলেজে ভর্তি নেবে? চাকুলিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক বাসুদেব সরকার পড়ুয়াদের ক্ষোভের কথা স্বীকার করে বলেন, প্রত্যেক বছর উচ্চমাধ্যমিকে ছাত্রছাত্রীরা ভালো ফল করে কিন্তু এ বছর ছাত্র-ছাত্রীদের ফলাফল আশানুরূপ হয়নি। প্রধানশিক্ষকের দাবি, একাদশে ছাত্রছাত্রীরা কম গুরুত্ব দেয়। কিন্তু দ্বাদশ শ্রেণীতে উঠে তারা ভালো করে পড়াশোনা করে। এবং ভালো ফলাফল করে ছাত্রছাত্রীরা। কিন্তু এ বছর তাদের হাতে কিছু ছিল না বলে তিনি দুঃখ প্রকাশ করেছেন। পর্ষদের সাথে যোগযোগ করার চেষ্টা করছেন বলেও জানিয়েছেন তিনি।

এদিকে জলপাইগুড়ির কদমতলা হাইস্কুলেও এদিন পড়ুয়াদের বিক্ষোভের খবর মিলেছে। জানা গেছে, ওই স্কুলের ১৩ জন অকৃতকার্য হয়েছে। এদিকে উত্তর দিনাজপুর জেলার চোপড়াতেও এদিন পড়ুয়ারা বিক্ষোভ দেখিয়েছে। ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন অকৃতকার্যরা।

Related News

Leave a Reply

Back to top button