ইসলামপুর

১০০ দিনের প্রকল্পকেই রিপ্যাকেজিং করে ঘোষণা করলেন প্রধানমন্ত্রী- মহুয়া মৈত্র

১০০ দিনের প্রকল্পকেই রিপ্যাকেজিং করে গরিব কল্যাণ রোজগার যোজনা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী। পুরোনো প্রকল্পকে রিপ্যাকেজ করে গিমিক করছে মোদী সরকার।

Bengal Live ইসলামপুরঃ পুরোনো প্রকল্পকে রিপ্যাকেজ করে গিমিক করছে মোদী সরকার। মোদী সরকারের গরিব কল্যাণ রোজগার অভিযান প্রকল্পকে নিশানা করে মন্তব্য তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের। সাংসদের প্রশ্ন, গরীব কী শুধু ছয় রাজ্যেই আছে?

রবিবার দলীয় কর্মসূচিতে যোগ দিতে সড়ক পথে শিলিগুড়ি যাচ্ছিলেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। এদিন শিলিগুড়ি যাওয়ার আগে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল সভাপতি কানাইয়ালাল আগরওয়ালের সাথে দেখা করেন সাংসদ। শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন মহুয়া মৈত্র।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে মহুয়া মৈত্র বলেন, একশ দিনের কাজের প্রকল্প ইতিমধ্যেই চালু রয়েছে দেশ জুড়ে। আমরা সেই প্রকল্পকেই ১০০ দিনের বদলে ১৫০ দিন করার দাবি জানিয়েছিলাম। কিন্তু মোদী সরকার একই প্রকল্পকে নাম বদলে রিপ্যাকেজ করে গরিব কল্যাণ রোজগার অভিযান চালু করলেন। তাও মাত্র ছয়টি রাজ্যের জন্য। গরীব মানুষ কী শুধু মাত্র ওই ছয় রাজ্যেই রয়েছেন? প্রশ্ন তোলেন সাংসদ।

প্রসঙ্গত, শনিবার বিহার, উত্তরপ্রদেশ, ওড়িশা, ঝাড়খন্ড, মধ্যপ্রদেশ ও রাজস্থানে গরিব কল্যাণ রোজগার অভিযান নামে ১২৫ দিনের কাজের একটি প্রকল্পের ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রকল্পের জন্য ৫০ হাজার কোটি টাকা বরাদ্দ করেন তিনি।

Tags

Related News

Leave a Reply

Back to top button
Close