জাতীয়

শুক্রবার ভারত বনধ, পেট্রোল-ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে একজোট ব্যবসায়ীরা

শুক্রবার দেশজুড়ে বনধ ও চাক্কাজ্যামের ডাক দিল দ্য কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স ও ট্রান্সপোর্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। সঙ্গী আরও ৮ কোটি ব্যবসায়ী।

 

Bengal Live ডেস্কঃ পেট্রোল-ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে শুক্রবার ভারত বনধ। ঘুরবে না গাড়ির চাকা। ধর্মঘটকে সমর্থন জানিয়েছে দেশের আরও ৪০ হাজার ট্রেড অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত প্রায় আট কোটি ব্যবসায়ী। পেট্রোল-ডিজেলের দাম বেড়ে চলার প্রতিবাদে একই দিনে ‘চাক্কা জ্যাম’-এর ডাক দিয়েছে অল ইন্ডিয়া ট্রান্সপোর্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনও।

জানা গেছে, দেশের প্রতিটি রাজ্যের ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনগুলির পক্ষ থেকে চাক্কাজ্যামের সমর্থন মিলেছে। পাশাপাশি পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি সহ জিএসটি, ই ওয়ে বিল নিয়েও সরব হয়েছে দ্য কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স। সংগঠনের সদস্যদের দাবি, জিএসটির মতো জটিল কর ব্যবস্থার ফলে সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ ব্যবসায়ীদের। সংশ্লিষ্ট মহলে একাধিকবার জানানো হলেও কোনও পদক্ষেপ গ্রহণ করা হয়নি। ফলে কার্যত বাধ্য হয়েই চাক্কাজ্যাম ও ভারত বনধের পথে হাঁটতে হয়েছে তাঁদের।

এদিকে পণ্যবাহী যানবাহন শুক্রবার দেশজুড়ে চলাচল করবে না সাফ জানিয়ে দেওয়া হলেও যাত্রীবাহী গাড়ির ক্ষেত্রে এর কী প্রভাব পড়বে তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে।

Related News

Leave a Reply

Back to top button