জাতীয়

সোশ্যাল মিডিয়ায় Couple Challenge নিয়েছেন? কী বিপদ লুকিয়ে রয়েছে জানেন?

সোশ্যাল মিডিয়ায় এখন প্রায় দিনই কোনও না কোনও হ্যাশট্যাগ ট্রেন্ডিং-এ থাকছে। তারমধ্যে সম্প্রতি
#singlechallenge,? #couplechallenge নিয়ে মাতোয়ারা আট থেকে আশি। কিন্তু এই হ্যাশট্যাগ ব্যবহার করে আপনি আপনার জীবনে বিপদ ডেকে আনছেন না তো?

 

Bengal Live ডেস্কঃ সোশ্যাল মিডিয়ায় কিছুদিন পর পর নানান রকমের ট্রেন্ড উঠে আসে। এবং আমরা সাধারণ মানুষরা সেই ট্রেন্ড এ গা ভাসাই। কিন্তু এই সমস্ত ট্রেন্ড এর মধ্যে কি কোনো বিপদ লুকিয়ে রয়েছে? সেটা নিয়ে মাথা ঘামায় না কোনো নেটিজেনই।

বর্তমানে ফেসবুকে ‘Couple Challenge” বলে একটি হ্যাশট্যাগ জনপ্রিয় হয়েছে। অনেকেই নিজেদের প্রিয় মানুষদের সঙ্গে ছবি পোষ্ট করে গা ভাসাচ্ছেন সেই ট্রেন্ডে। শুধু এদেশ নয়, সারা বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ এই ট্রেন্ডে মেতে উঠেছেন।

সাইবার বিশেষজ্ঞরা জানিয়েছেন, এই হ্যাশট্যাগগুলোতে লুকিয়ে রয়েছে বিপদ। এক টুইট বার্তা দিয়ে এই বিপদ নিয়ে সতর্ক করেছে পুনের পুলিশ। সাইবার বিশেষজ্ঞদের মতে, #CoupleChallenge হ্যাশট্যাগের সঙ্গে বিশ্বের বিভিন্ন প্রান্তের হাজার হাজার যুগল তাঁদের ছবি পোস্ট করছেন। একই ভাবে বিশ্বের যে কোনও প্রান্তের মানুষ শুধু মাত্র এই হ্যাশট্যাগের সাহায্যে এই চ্যালেঞ্জে সামিল হওয়া অসংখ্য যুগলের ছবি দেখতে পাবেন।

এক চার্জেই ১২০ কিমি, আসছে ইলেকট্রিক বাইক KRIDN, পুজোর আগেই বুকিং শুরু

সাইবার বিশেষজ্ঞদের আশঙ্কা, ওই ছবিগুলিকে বিভিন্ন অসৎ কাজে, অসাধু উপায়ে ব্যবহার করতে পারে সাইবার অপরাধীরা। তারা আরও অনুমান করেছেন যে, প্রয়োজনে এই সমস্ত ছবি পছন্দ মতো ডাউনলোড করে কোনও পর্ন ওয়েবসাইট বা সাইবার অপরাধমূলক কাজের ক্ষেত্রে ব্যবহার করা হতে পারে। এই ধরণের ঝুঁকি এড়াতে শুধু Couple Challenge-এ নয়, সোশ্যাল মিডিয়ার ট্রেন্ডিং এ ধরণের যে কোনও চ্যালেঞ্জেই অংশ নেওয়ার ক্ষেত্রে বিরত থাকতে বলছেন বিশেষজ্ঞরা।

এবার ভারতের বাজারে ইলেকট্রিক স্মার্ট টুথব্রাশ, দাঁত মাজবে অটোমেটিক

Related News

Leave a Reply

Back to top button