জাতীয়

মিস ইউনিভার্সের শিরোপা ছিনিয়ে নিলেন মেক্সিকান মডেল আন্দ্রেয়া মেজা

৬৯ তম মিস ইউনিভার্সের শিরোপা ছিনিয়ে নিলেন মেক্সিকান মডেল আন্দ্রেয়া মেজা। নতুন বিশ্ব সুন্দরীকে মস্তকাভরণ পড়িয়ে অভিনন্দন জানালেন ২০১৯ সালের মিস ইউনিভার্স জয়ী জোজিবিনি তুনজি।

Bengal Live ডেস্কঃ  ১৬ই মে(ভারতীয় সময় সকাল ৫ঃ৩০-৮ঃ৩০ টায়) ফ্লোরিডার হলিউড নগরে সেমিনোল হার্ড রক হোটেল অ্যান্ড ক্যাসিনোতে মিস ইউনিভার্স ২০২০ -র আসর বসে। অতিমারী পরিস্থিতির জন্য ২০২০ সালের মিস ইউনিভার্স প্রতিযোগিতা স্থগিত হওয়ায় এদিন কোভিড প্রোটোকল মেনে বিশ্বের বৃহত্তম সৌন্দর্য প্রতিযোগিতার আয়োজন করে মিস ইউনিভার্স অর্গানাইজেশন। সারা বিশ্বের মোট ৭৪ টি দেশের প্রতিনিধিরা এই প্রতিযোগিতায় অংশ নিলেও নির্বাচনী রাউন্ডে মেক্সিকো, ব্রাজিল, পেরু, ভারত ও ডোমিনিকান রিপাবলিক এই পাঁচটি দেশকে শেষ পর্যন্ত টিকে থাকতে দেখা যায়। এই প্রতিযোগিতায় ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন অ্যাডলিন কোয়াড্রস ক্যাস্টেলিনো।

নতুন বিশ্ব সুন্দরীর নাম ঘোষণা হতেই আন্দ্রেয়া মেজা কে ঘিরে সহ প্রতিযোগীদের উচ্ছ্বাস লক্ষ্য করা যায়। মিস ইউনিভার্স শিরোপা জয়লাভের আগে তার মাথায় উঠেছে মিস ওয়ার্ল্ড ২০১৭ -র প্রথম রানার্স আপ, মিস মেক্সিকো ২০১৭ ও মেক্সিকানা ইউনিভার্সাল ২০২০ -র এর মুকুট।২০১৯ সালে মিস ইউনিভার্স এর শিরোপা জিতেছিলেন দক্ষিণ আফ্রিকার জোজিবিনি তুনজি।

উল্লেখ্য, ১৯৫২ সালে প্যাসিফিক নিটিং মিলস নামক বস্ত্র ও স্যুইমওয়্যার কোম্পানি প্রথম এই বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করে। এই শিরোপা বিজয়ীদের একবছর ধরে বৃহৎ অঙ্কের স্যালারি দেওয়ার পাশাপাশি, সৌন্দর্য, স্বাস্থ্য ও শরীর চর্চার সমস্ত রকম উপকরণ ও সরঞ্জামের সুবিধা প্রদান করা হয়ে থাকে। সদ্য মিস ইউনিভার্স বিজেতা ৫ মিলিয়ন ডলার মূল্যের, বহু মূল্যবান পাথর খোচিত মুকুট এক বছর নিজের কাছে রাখতে পারেন বিভিন্ন অনুষ্ঠানে মাথায় পরে যাওয়ার জন্য এবং প্রথা মেনে পরবর্তী বছর তার উত্তরাধিকারী নতুন মিস ইউনিভার্স কে এই শিরোপা-মুকুট পড়িয়ে দেন প্রাক্তন মিস ইউনিভার্স। এসব সুবিধা লাভ ছাড়াও মিস ইউনিভার্সকে বিভিন্ন দরিদ্র দেশে নারী ও শিশুদের শিক্ষা, স্বাস্থ্য উন্নয়নের প্রচার দূত হিসেবে নিযুক্ত করা হয়।

Leave a Reply

Back to top button