নজরে জেলা

১৫০ করোনা আক্রান্ত সুস্থ জেলায়, রায়গঞ্জে হাতির শোকে মোমবাতি প্রজ্জ্বলন, একনজরে আরও কিছু খবর

১৫০ করোনা আক্রান্ত সুস্থ উত্তর দিনাজপুর জেলায়। কালিয়াগঞ্জে উদ্ধার বিষ্ণুমূর্তি, পরিবেশ দিবসে ৫৫০ পরিবারের হাতে গাছ বিতরণ স্বেচ্ছাসেবী সংস্থার। রায়গঞ্জে হাতির শোকে মোমবাতি প্রজ্জ্বলন।

Bengal Live রায়গঞ্জঃ করোনাকে পরাজিত করে উত্তর দিনাজপুরে সুস্থ হলেন ১৫১ জন। রাজ্য স্বাস্থ্য দপ্তরের করোনা বুলেটিন (west bengal covid-19 health bulletin) থেকে পাওয়া তথ্য অনুযায়ী জেলায় মোট আক্রান্ত ১৭৩ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ১৫১ জন। রায়গঞ্জের কোভিড হাসপাতালে এখনও চিকিৎসাধীন আরও ২২ করোনা আক্রান্ত।

Bengal Live কালিয়াগঞ্জঃ জাতীয় কর্মনিশ্চয়তা প্রকল্প, ১০০ দিনের কাজে পুকুর খনন করতে গিয়ে উদ্ধার হল কালো পাথরের বিষ্ণু মূর্তি। এই মূর্তি উদ্ধারকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য কালিয়াগঞ্জের দাসিয়া গ্রামে। স্থানীয় বাসিন্দারা মূর্তিটিকে মন্দিরে রেখে পূজা শুরু করেছেন। স্থানীয়দের অনুমান মূর্তিটি কষ্টি পাথরের।

Bengal Live রায়গঞ্জঃ বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ৫০০ পরিবারের হাতে চারা গাছ তুলে দেওয়ায় উদ্যোগ গ্রহণ করেছে রায়গঞ্জের স্বেচ্ছাসেবী সংস্থা ‘সবুজশিশু’। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, জেলাজুড়ে ৫৫০টি পরিবারের নাম নথিভুক্ত করে বাড়ি বাড়ি মেহগনি, বকুল, রাধাচূড়া সহ বিভিন্ন ফল ও ফুলের চারা বিতরণ করা হবে। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে এই উদ্যোগ বলে জানিয়েছেন ‘সবুজশিশু’ স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা।

Bengal Live রায়গঞ্জঃ কেরলের পালাক্কাড়ে অন্তঃসত্ত্বা হাতিকে নৃশংস ভাবে হত্যার ঘটনা নিয়ে রায়গঞ্জে মোমবাতি জ্বালিয়ে শোকজ্ঞাপন ও মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ জানালেন মেডিক্যাল কলেজ হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা। বৃহস্পতিবার সন্ধ্যায় রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের গেটে জ্বলন্ত মোমবাতি হাতে নিয়ে মুখে কালো কাপড় বেঁধে নীরব প্রতিবাদে সামিল হন স্বাস্থ্য কর্মীরা। তৃণমূল কংগ্রেস প্রভাবিত স্বাস্থ্য কর্মী সংগঠনের জেলা সভাপতি প্রশান্ত মল্লিক বলেন, মানুষের মানবিকতা তলানিতে ঠেকেছে। নিরীহ পশুদের নৃশংস ভাবে হত্যা করা হচ্ছে। এরই প্রতিবাদে এদিন মোমবাতি জ্বালিয়ে শোক জ্ঞাপন করা হয়।

Related News

Leave a Reply

Back to top button