নজরে জেলা

হেমতাবাদে দুর্ঘটনা,ইটাহারে রাস্তা মেরামতি, রায়গঞ্জে দুস্থদের সবজি বিলি,নজরে একগুচ্ছ খবর

হেমতাবাদে দুর্ঘটনায় মৃত এক। ইটাহারে বেহাল রাস্তার মেরামতির কাজ শুরু। এদিকে রায়গঞ্জে দুস্থ ও পরিযায়ী শ্রমিকদের খাদ্যসামগ্রী বিলি। জেলায় শুরু বেসরকারি বাস পরিষেবা। একগুচ্ছ খবর নিয়ে নজরে জেলা৷

Bengal Live রায়গঞ্জঃ পাঁচশোর বেশি দুস্থ মানুষের হাতে বিনামূল্যে সবজি তুলে দিয়ে মানবিকতার পরিচয় দিল রায়গঞ্জের মিলনপাড়ার উদয়ন ক্লাব। শনিবার রাস্তার উপরে বিনামূল্যে সবজি বাজারের আয়োজন করেন ক্লাবের সদস্যরা। ৪টি করে ডিম,সাবান, লেবু, লঙ্কা, মুসুর ডাল, সোয়াবিন, টমেটো,ডাটা শাক, পটল, মিষ্টিকুমডা, পেঁয়াজ, বাঁধাকপি, আলু সহ নানান খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয় বলে জানিয়েছেন ক্লাবের সদস্যরা৷

Bengal Live ইটাহারঃ বেহাল রাস্তা মেরামতে উদ্যোগী হলেন বিধায়ক অমল আচার্য। ইটাহারের শ্রীপুর জাতীয় সড়ক থেকে পতিরাজপুর পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছিল। বর্ষা আসার আগেই রাস্তার হাল ফেরাতে শনিবার সংস্কার কাজের সূচনা করলেন ইটাহারের বিধায়ক অমল আচার্য। বিধায়ক জানিয়েছেন, বাংলার গ্রামীণ সড়ক যোজনায় তৈরি এই রাস্তাটি বেহাল হয়ে গিয়েছিল। তাই বর্ষায় যাতে আরও খারাপ অবস্থা না হয়ে যায় তার জন্য সংস্কারের কাজ শুরু করা হল। সংস্কার করতে বরাদ্দ হয়েছে ৬৭ লক্ষ টাকা।

Bengal Live হেমতাবাদঃ যাত্রী ও সার বোঝাই দুই ভুটভুটি গাড়ির সংঘর্ষে মৃত এক। আহত দুই যাত্রী। শনিবার ঘটনাটি ঘটে হেমতাবাদ থেকে বিষ্ণুপুর যাওয়ার রাস্তায়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছলে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়৷ এদিকে আহতদের চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, মৃত ব্যক্তির এক নাম মনসুর মহম্মদ। তিনি  যাত্রীবাহী ভুটভুটির চালক। অপর ভুটভুটি গাড়ির চালক পলাতক। দুটি গাড়িকেই আটক করেছে পুলিশ।

Bengal Live রায়গঞ্জঃ রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য আগত পরিযায়ী শ্রমিকদের রান্না করা খাবার বিতরণ করল তৃণমূল কংগ্রেস প্রভাবিত রোগী সহায়তা কেন্দ্র। রায়গঞ্জ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি মানস ঘোষ বলেন, ভিনরাজ্যে কর্মরত হাজার হাজার শ্রমিক জেলায় ফিরেছেন। স্বাস্থ্য পরীক্ষার জন্য তাঁদের দিনভর লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। সেই কারণেই কোনওদিন মাছ-ভাত, কোনও দিন ডিম-ভাত খাওয়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

Bengal Live রায়গঞ্জঃ শনিবার সকাল থেকে চালু হয়ে গেল উত্তর দিনাজপুর জেলায় বেসরকারি বাস পরিষেবা। ফলে জনজীবন অনেকটাই স্বাভাবিক ছন্দে ফিরল উত্তর দিনাজপুরে। প্রতিটি বাসে আসন অনুযায়ী যাত্রী বহন করার পাশাপাশি পরিবহন কর্মী ও যাত্রী সাধারনকে সামাজিক নিয়মবিধি মেনে মাস্ক স্যানিটাইজার ও গ্লাভস ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে৷ শুধু বাস পরিষেবাই নয় আজ থেকে চালু হল অন্যান্য বেসরকারি যাত্রীবাহী যানবাহন চলাচল। তবে প্রথম দিনেই যাত্রী সংখ্যা তুলনামূলক ভাবে কম ছিল। বেসরকারি বাস ও অন্যান্য যাত্রীবাহী যানবাহন চলাচল শুরু হওয়ায় খুশি পরিবহন কর্মীরা।

Related News

Leave a Reply

Back to top button