পোর্টজিন

যে গল্পের শেষ হলো না – জয়ন্ত নাথ

Bengal Live পোর্টজিনঃ পোর্টজিন কি? পোর্টজিন একটি অনলাইন ম্যাগাজিন। প্রতি সপ্তাহের রবিবার এটি বেঙ্গল লাইভের (bengallive.in) এর পোর্টজিন বিভাগ থেকে প্রকাশিত হয়।

bengal live portzine jayanta nath assam

এক অফিসের বস ওনার লেডি সেক্রেটারিকে বললেন -“কাল আমরা অফিসের সবাই পাঁচ দিনের ফ্রান্স ট্যুরে যাবো । তোমরা যাওয়ার প্রস্তুতি শুরু করো ।” 
তাই শুনে লেডি সেক্রেটারি ওনার স্বামীকে ফোন করে বললেন -” এই শোনো । আমরা অফিস স্টাফ পাঁচ দিনের জন্য ট্যুরে যাবো । আমি ঘরে থাকবো না তাই তুমি কিছু দিনের জন্য যেভাবে পারো ম্যানেজ করে নিও।”এই কথা শুনার পর সেক্রেটারির স্বামী তড়িঘড়ি করে  উনার এক বন্ধু রতনকে ফোন করলেন । রতন ফোন তুলেই বললো – ” কি রে ? কি খবর অনেক দিন পর ফোন করলি । কেমন আছিস?” এপার থেকে বন্ধু উত্তর দিল : “কেমন আছি, কোথায় আছি ওসব পরে কথা হবে । এবার শোন । আমার বউ কিছুদিনের জন্য বাইরে যাচ্ছে । তুই চলে আয় আমরা বন্ধুরা মিলে পার্টি করবো ।”  সেই কথা শোনা মাত্র রতনও ভাবলো সত্যিই তো অনেক দিন হলো বন্ধুদের সাথে আগের সেই আড্ডা দেওয়া হয় না । রতন বলে উঠলো -” আচ্ছা আচ্ছা বেশ । তাহলে আমি কালই আসছি ।” রতন ঠিক করে ফেলল যে সে বন্ধুর বাড়ি যাবেই । রতন তখন তার স্ত্রী লিলিকে ফোন করে বললো -“লিলি, আমি কিছুদিনের জন্য বন্ধুর বাড়ি ঘুরতে যাচ্ছি । বাড়িতে কদিন পর ফিরবো । ” 
এবার বরের ফোন রাখা মাত্রই লিলি ওর এক বান্ধবী মায়াকে ফোন করে বললো – “মায়া শোন, আমার বর কদিনের জন্য বাইরে যাচ্ছে তুই তাড়াতাড়ি চলে আয় । দুজন মিলে ঘুরবো আর সিনেমা দেখতে যাবো ।” এই বলে ওর মন বেজায় খুশি ।
এবার লিলির বান্ধবী মায়া এই ফোন পেয়ে তার কাছে টিউশন পড়তে আসা এক ছাত্র পাপ্পুকে ফোন করে বললো – “কাল আমি একটু ঘুরতে যাচ্ছি । তুমি কদিন পরে পড়তে এসো ।”এই কথা শুনে পাপ্পু খুব খুশি হলো যে তাকে কদিন আর বইটই এর কাছে আসতে হবে না । পাপ্পু এবার তার মামাকে ফোন করলো এবং বললো -” মামা আমার মিস কদিন পড়াতে  আসবে না । তাই আমি তোমাদের বাড়ি ঘুরতে যাবো ।” 
এবার ব্যাপারটা এসে দাঁড়ায় এইরকম । প্রিয়  ভাগ্নে পাপ্পু মামার বাড়ি আসতে চাইছে শুনে মামা ওনার অফিসের লেডি সেক্রেটারিকে বলেন – ” আমার ভাগ্নে অনেকদিন পরে আমার বাড়িতে আসছে সেই জন্য ট্যুর আপাততো ক্যান্সেল ।” লেডি সেক্রেটারি আবার ওনার স্বামীকে ফোন করে বললেন -” এই শোনো। আমাদের ট্যুর ক্যান্সেল হয়ে গেছে ।” এবার সেক্রেটারির স্বামী ওর বন্ধু রতনকেও ফোন করে বলে -” রতন তুই এসেও এখন আর লাভ হবে না  । আমার বউ এর ট্যুর ক্যান্সেল ।”

একইভাবে বন্ধু রতনও ওর স্ত্রী লিলিকে ফোনে একই কথা বললো । এবং তা শুনে লিলিও মায়াকে পুনরায় ফোনে বললো – ” মায়া শোন । আমার বরের যাওয়া এখন ক্যান্সেল । উনি যদি আবার কোথাও যাওয়ার প্ল্যান করেন তবে আমি তোকে ফোন করবো ।”  মায়া তখন তার টিউশন পড়তে আসা পাপ্পুকে ফোনে এই একই কথা জানায় যে ওর যাওয়ার ছুটি ক্যান্সেল এবং কাল থেকে ওর টিউশন অব্যাহত থাকবে । একইরকম পাপ্পু ওর অফিসের মামাকে ফের ফোনে যখন বললো যে মামা আমি আর তোমাদের বাড়ি আসছি না । মিস বলেছে যে ওনার ছুটি ক্যান্সেল । ওই সময় মামা ওনার লেডি সেক্রেটারিকে ফের কি বলবেন আপনারা তা বুঝতেই পারছেন।
এবার আপনারাই বলুন – এরা কি কোনো দিন ট্যুরে যেতে পারবে ???

 

 

কীভাবে লেখা পাঠাবেন?
নীচে উল্লিখিত হোয়াটসঅ্যাপ নাম্বার কিংবা ইমেল আইডিতে লেখা পাঠাতে পারবেন।
হোয়াটসঅ্যাপ নাম্বার~ 9635459953
ইমেল আইডি~ bengalliveportzine@gmail.com
লেখার সঙ্গে নিজের নাম, ঠিকানা, মোবাইল নম্বর এবং একটি ছবি পাঠানো আবশ্যক।
ভ্রমণ কাহিনীর সঙ্গে নিজের তোলা দুটো ছবি পাঠাতে হবে।

Related News

Leave a Reply

Back to top button