রায়গঞ্জ

কারখানার বর্জ্যে পচা দুর্গন্ধ, জাতীয় সড়ক আটকে বাসিন্দাদের আন্দোলন রায়গঞ্জে

পশুখাদ্য প্রস্তুতকারী কারখানার বর্জ্য ছড়িয়ে পড়ছে এলাকায়। বিক্ষোভে বাসিন্দারা। চাঞ্চল্য রায়গঞ্জে।

 

Bengal Live রায়গঞ্জঃ পশুখাদ্য প্রস্তুতকারী কারখানা থেকে নির্গত বর্জের গন্ধে অতিষ্ঠ স্থানীয় বাসিন্দারা। প্রতিবাদে বুধবার ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা৷ ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য রায়গঞ্জের গোয়ালপাড়া এলাকায়৷ জাতীয় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখানোর পাশাপাশি কারখানার মালিককেও ঘেরাও করে রাখেন আন্দোলনকারীরা৷ পরিস্থিতি সামাল দিতে এলাকায় পৌঁছায় রায়গঞ্জ থানার পুলিশ৷ পরে পুলিশি হস্তক্ষেপে অবরোধ উঠে যায়৷

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কারখানার বর্জ্য ও নোংরা জল এলাকায় ঢুকে তীব্র পচা দুর্গন্ধ ছড়াচ্ছে। এলাকা জুড়ে দুর্গন্ধ ছড়ানোর জন্য শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়ছেন অনেকেই৷ সমস্যায় পড়ছেন এলাকার বয়স্ক ও শিশুরা। আন্দোলনকারী বাহারানী দাসের অভিযোগ, সাতদিন আগে এই বিষয়েই বিক্ষোভ দেখানো হয়েছিল। কারখানার মালিকপক্ষ সমস্যা সমাধানের আশ্বাস দিলে আন্দোলন তুলে নেওয়া হয়৷ কিন্তু সাতদিন পেরিয়ে যাওয়ার পরেও একই অবস্থা রয়েছে। পচা গন্ধে এলাকায় বসবাস করা সম্ভব হচ্ছে না। তাই এদিন বাধ্য হয়ে পুনরায় আন্দোলনে নামতে হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে পরিবেশ সুস্থ না হলে ফের আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন বাহারানীরা।

এদিকে সমস্যার কথা মেনে নিয়েছেন কারখানার মালিক পক্ষ৷ অন্যতম কর্ণধার জিতেন্দ্রনাথ দত্ত বলেন, এই মরশুমে ব্যাপক বৃষ্টিপাতের ফলে কারখানার ট্যাঙ্কি ভর্তি হয়ে গিয়েছে। সেই কারণে কিছু জল স্থানীয় নয়নজুলিতে চলে গিয়েছে। আমরা পুরসভার সাথে যোগাযোগ করে ট্যাঙ্কি ফাঁকা করার কাজ সেরেছি। তবে ফের বৃষ্টি হওয়ার কারণে জল বাইরে বেরিয়ে গিয়েছে। কেমিক্যাল ট্রিটমেন্টের মাধ্যমে এই সমস্যার সমাধান করার চেষ্টা চালানো হচ্ছে। স্থানীয় বাসিন্দাদের থেকে কয়েকদিনের সময় চেয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জিতেন্দ্রনাথ দত্ত।

Related News

Back to top button