রায়গঞ্জ

রায়গঞ্জ মেডিক্যাল কলেজে নয় বছরের শিশুর মৃত্যু

রাজ্য জুড়ে অজানা জ্বরে আক্রান্ত হচ্ছে শিশুরা৷ বিষয়টিকে নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য দপ্তরের কর্তারা৷

 

Bengal Live রায়গঞ্জঃ নয় বছরের এক শিশুর মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো রায়গঞ্জে। শনিবার সকালে ওই শিশুর মৃত্যু হয়েছে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে। পরিবারের দাবি, জ্বর ও শাসকষ্টের সমস্যা নিয়ে ওই শিশুকে মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছিল। তবে সঠিক কী কারণে ওই শিশুর মৃত্যু হয়েছে তা নিয়ে বিভ্রান্ত মৃত শিশুর পরিবার৷ হাসপাতালে কর্তৃপক্ষের দাবি, ওই শিশুর সেভিয়ার ডায়াবেটিসে আক্রান্ত ছিল।

জানা গেছে, হেমতাবাদ থানার ইসলামপুর গ্রামের বাসিন্দা ওই শিশুকে গত বৃহস্পতিবার জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রায়গঞ্জ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়৷ মৃত শিশুর পরিবারের সদস্যরা জানিয়েছেন, জ্বর ও শ্বাসকষ্ট থাকায় শিশুকে ভর্তি করা হয় প্রথমে। কথাও বলে সে। এরপর শুক্রবার হঠাৎ করেই পরিস্থিতি খারাপ হতে শুরু করে৷ চিকিৎসকরা ভেন্টিলেশনে রাখার পরামর্শ দেয়৷ এরপর শনিবার মৃত্যু হয় শিশুর৷ কী কারণে মৃত্যু হয়েছে ওই শিশুর তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে পরিবারের সদস্যদের মধ্যে৷

এই বিষয়ে রায়গঞ্জ মেডিক্যাল কলেজের চিকিৎসক বিদ্যুৎ ব্যানার্জী বলেন, সেভিয়ার ডায়াবেটিসে আক্রান্ত ছিল ওই শিশু। সেই থেকেই জ্বর ও শ্বাসকষ্ট দেখা দিতে পারে। ডায়াবেটিসে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ওই শিশুর।

Related News

Leave a Reply

Back to top button