রায়গঞ্জ

শিল্পকলা ও ভাস্কর্য প্রদর্শনী শুরু হলো রায়গঞ্জে

শিল্পকলা ও ভাস্কর্য প্রদর্শনী শুরু হলো রায়গঞ্জে

Bengal Live রায়গঞ্জঃ ভারত বিখ্যাত ২০জন শিল্পীর ছবি ও ভাস্কর্য প্রদর্শনী শুরু হলো রায়গঞ্জে। গণেশ হালুই, লালু প্রসাদ সাউ, নিরঞ্জন প্রধান, প্রদীপ মৈত্র, অখিল চন্দ্র দাস, সুনীল কুমার দাস, মনু পারেখ, পঙ্কজ পানোয়ার, অতনু ভট্টাচার্য, আদিত্য বসাক, বিমল কুন্ডু, দীপক ব্যানার্জী, অতীন বসাক, মনোজ দত্ত, সনৎ কর, শ্রীকান্ত পাল, মানিক তালুকদার, সৌমেন খামরুই, ডেভিড মালাকার সহ স্থানীয় নির্বাচিত শিল্পীদের দ্বারা সৃষ্ট ভাস্কর্যের প্রদর্শনী চলছে রায়গঞ্জের ইন্সটিটিউট প্রাঙ্গনে।

উত্তর দিনাজপুর জেলায় আধুনিক শিল্পচর্চার বিকাশ ঘটাতে অ্যাকাডেমি অফ আর্ট অ্যানাটমির উদ্যোগে মঙ্গলবার থেকে শুরু হয়েছে চিত্রকলা ও ভাস্কর্য নিয়ে কর্মশালা, প্রদর্শনী ও আলোচনাচক্র। তারই অঙ্গ হিসেবে শুক্রবার থেকে এই প্রদর্শনী শুরু হয়েছে। আয়োজক সংস্থা সূত্রে জানা গেছে, আগামী রবিবার পর্যন্ত এই প্রদর্শনী চলবে ইন্সটিটিউট প্রাঙ্গনে।

সংস্থার অন্যতম সদস্য অভিজিৎ সরকার জানিয়েছেন, উত্তর দিনাজপুর জেলা ও জেলার বাইরের ৭০ জন শিক্ষার্থীকে নিয়ে জলরঙ,ভাস্কর্য, লিনোকাট ও টাই এন্ড ডাই প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়। মূলত চিত্রকলা ও ভাস্কর্য চর্চাকে রায়গঞ্জ তথা উত্তর দিনাজপুরে এগিয়ে নিয়ে যেতে আধুনিক শিল্পচর্চার প্রয়োজনীয়তা অনুভব করেই কর্মশালা,আলোচনাচক্র ও প্রদর্শনীর আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন অভিজিৎ বাবু।

Tags

Leave a Reply

Back to top button
Close