রায়গঞ্জ

প্রায় ১৬ দিন সিরিঞ্জের সূচ বিঁধে রইল শিশুর পায়ে, গাফিলতির অভিযোগ রায়গঞ্জে

Join our WhatsApp group

প্রায় ১৬ দিন সিরিঞ্জের সূচ বিঁধে রইল শিশুর পায়ে, গাফিলতির অভিযোগ রায়গঞ্জে

Bengal Live রায়গঞ্জঃ আঠারো মাসের এক শিশুর শরীরে প্রায় ১৬ দিন ধরে বিঁধে রইলো সিরিঞ্জের সূচ। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য রায়গঞ্জের মহারাজা স্বাস্থকেন্দ্রে। স্বাস্থ্যকর্মীর গাফিলতির কারনে ঘটনাটি ঘটেছে বলে অভিযোগ শিশুর পরিবারের। এই ঘটনার প্রতিবাদে শুক্রবার স্বাস্থ্যকেন্দ্রে বিক্ষোভ দেখান শিশুটির পরিবারের সদস্যরা।পরে শিশুটিকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ নিয়ে আসলে চিকিৎসক ওই সূচটি বের করলে সুস্থ হয় শিশুটি।

ADVERTISEMENT

জানা গেছে, রায়গঞ্জ ব্লকের উত্তর রামপুরের বাসিন্দা অনুপা রায়ের ১৮ মাসের শিশু ধ্রুব রায়কে গত ২১ আগস্ট মহারাজা স্বাস্থকেন্দ্রে ভ্যাকসিন দেওয়া হয়। সেদিন বিকেল থেকেই শিশুটির পা ফুলে গিয়ে যন্ত্রণা হতে শুরু করে। অভিযোগ, স্বাস্থ্য কর্মীদের বিষয়টি জানানো হলে ভ্যাকসিনের ব্যাথা বলে উড়িয়ে দেওয়া হয়।

এরপর শুক্রবার ফের ওই শিশুকে স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হলে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করার পরামর্শ দেওয়া হয়। শিশুর মা অনুপা রায় বলেন,মেডিক্যাল কলেজে নিয়ে গেলে চিকিৎসক ধ্রুবের পা থেকে সূচটি বের করে দেয়। অনুপা দেবীর অভিযোগ, স্বাস্থ্য কর্মীর গাফিলতির জন্যই এই ঘটনাটি ঘটেছে।

স্বাস্থকেন্দ্রের সহকারী মেডিক্যাল অফিসার ফণিভূষন রায় বলেন, দুঃখজনক ঘটনা। জানতে পারলাম ভ্যাকসিন দেওয়ার সময় নিডল ভেঙে পায়ে ঢুকে ছিলো। যিনি কাজটি করেছেন তিনি বিষয়টি আমাদের জানালে সমস্যা হত না। আমি বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাব। গাফিলতি থাকলে নিশ্চয়ই যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Tags

Related News

Leave a Reply

Back to top button
Close