রায়গঞ্জ

নির্বাচন ঘোষণার পরেও কালিয়াগঞ্জে সবুজ সাথীর সাইকেল বিতরণ, সরব বিরোধীরা

নির্বাচনী আচরণ বিধি লাগু হওয়ার পর স্কুল থেকে বিতরণ করা হচ্ছে সবুজ সাথীর সাইকেল। সরব বিরোধীরা।

 

Bengal Live কালিয়াগঞ্জঃ নির্বাচন বিধি ভঙ্গ করে স্কুল থেকে ছাত্রীদের সবুজসাথী প্রকল্পের সাইকেল বিলি করার অভিযোগ উঠল কালিয়াগঞ্জ ব্লক প্রশাসনের বিরুদ্ধে। শুক্রবার বিকেলে পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটের বিজ্ঞপ্তি জারি হওয়ার সঙ্গে সঙ্গে রাজ্যজুড়ে নির্বাচনী আচরণ বিধি লাগু হয়ে গিয়েছে। অভিযোগ, এমসিসি (MCC) ভঙ্গ করে শনিবার কালিয়াগঞ্জের মিলনময়ী গার্লস হাইস্কুল থেকে ছাত্রীদের বিতরণ করা হয়েছে সবুজসাথীর সাইকেল। এই ঘটনাকে নিয়ে তীব্র রাজনৈতিক বিবাদ শুরু হয়েছে কালিয়াগঞ্জে।

মিলনময়ী হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষিকা শিখা সিনহা বলেন, কালিয়াগঞ্জ ব্লক প্রশাসনের পক্ষ থেকে গতকালই কিষানমান্ডি থেকেই সাইকেলগুলি দেওয়ার কথা ছিল। কিন্তু বিকেলে বিডিও অফিস থেকে জানানো হয়, স্কুল থেকেই সাইকেলগুলো বিতরণ করা হবে। সেই মতো গতকাল রাতেই স্কুলে সাইকেলগুলি ঢুকেছে। এদিন ২২৮ জন ছাত্রীকে সাইকেল প্রদান করা হচ্ছে।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করার অভিযোগ তুলেছে বিজেপি, সিপিএম ও কংগ্রেস। বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী বলেন, তৃণমূল কংগ্রেস নির্বাচনে হার নিশ্চিত জেনেই সাইকেল বিতরণ করে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে। আমরা নির্বাচন কমিশনের কাছে লিখিত ভাবে অভিযোগ জানাবো।

কালিয়াগঞ্জের সিপিএম নেতা ভরতেন্দু চৌধুরী বলেন, আমরা সমষ্টি উন্নয়ন আধিকারিককে অভিযোগ জানিয়েছি। কোনও ভাবেই আমরা এই সাইকেল বিতরণ মানবো না। নির্বাচন আচরণবিধি সরে যাওয়ার পর সাইকেল বিতরণ করুক তাতে আমাদের কোনও আপত্তি থাকবে না।

এদিকে নির্বাচনবিধি সম্পূর্ণ ভাবে মেনে চলার কথা জানিয়েছেন কালিয়াগঞ্জের তৃণমূল নেতা কমল ঘোষ। তিনি বলেন, তৃণমূল কংগ্রেস সকল প্রকার নির্বাচনী আচরণবিধি মেনে চলবে৷ বিরোধীরা যেই অভিযোগ তুলছে তার কোনও বাস্তবতা আছে কিনা তা আমার জানা নেই। সরকারি ভাবে সাইকেল বিতরণ করা হচ্ছিল, সেটা হতে পারে কিনা আমার জানা নেই।

Related News

Leave a Reply

Back to top button