রায়গঞ্জ

কেন্দ্রীয় কৃষি আইনের সমর্থনে রায়গঞ্জে বিজেপির কিষাণ সুরক্ষা যাত্রা

উত্তর দিনাজপুরে শুরু হল বিজেপির কিষাণ সুরক্ষা যাত্রা। কৃষি আইনের বিরুদ্ধে যখন দেশজুড়ে আন্দোলন চালাচ্ছেন কৃষকরা, ঠিক সেই সময় কৃষি আইনের সমর্থনে রায়গঞ্জে মিছিল বিজেপির।

 

Bengal Live রায়গঞ্জঃ কৃষি আইনের সমর্থনে ও পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় সরকারের কৃষক সম্মান নিধি চালু না করার প্রতিবাদে এবং সোনার বাংলা গড়ার ডাক দিয়ে “কিষাণ সুরক্ষা যাত্রা” শুরু করল উত্তর দিনাজপুর জেলা বিজেপি। সোমবার রায়গঞ্জের রূপাহার থেকে বিজেপির এই কিষাণ সুরক্ষা যাত্রা পরিভ্রমণ শুরু হয়। একাধিক গ্রাম ও রায়গঞ্জ শহর পরিক্রমা করে মিছিল। উত্তর দিনাজপুর জেলায় বিজেপির এই কিষাণ যাত্রার সূচনা করেন দলের জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী। ট্যাবলো সাজিয়ে শতাধিক বিজেপি কর্মী সমর্থক ও কৃষকরা বিজেপির এই কিষাণ সুরক্ষা যাত্রায় শামিল হন।

বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী বলেন, এরাজ্যের শাসক দল ও সরকার কৃষকদের কেন্দ্রীয় কৃষি আইন নিয়ে ভুল বোঝাচ্ছে৷ কৃষকরা যাতে তাদের ফসলের ন্যায্য দাম পান, কোনও মতেই যাতে দেশের কৃষকরা ক্ষতিগ্রস্ত না হন সেই লক্ষ্যেই কৃষকদের আয় বৃদ্ধি ঘটাতে কেন্দ্রীয় সরকার কৃষি আইন প্রণয়ণ করেছেন। শুধু তাই নয়, কেন্দ্রীয় সরকারের কৃষক সম্মান নিধি প্রকল্প বাংলার সরকার চালু করতে না দেওয়ায় লক্ষ লক্ষ কৃষক বছরে ৬ হাজার টাকা ভাতা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন। এরই প্রতিবাদে এবং কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের সমর্থনে এবং সোনার বাংলা গড়ার ডাক দিয়ে বিজেপি ও বিজেপির কৃষক সংগঠন ভারতীয় জনতা কিষান মোর্চার পক্ষ থেকে বাংলার কৃষকদের স্বার্থে সোমবার থেকে উত্তর দিনাজপুর জেলায় শুরু করা হল কিষাণ সুরক্ষা যাত্রা।

Related News

Leave a Reply

Back to top button