রায়গঞ্জ

রায়গঞ্জে বিস্ফোরণে উড়ে গেল টিনের চাল, বিপ্লবী দুর্গা মন্দিরের ঘটনায় আতঙ্ক শহরে

রায়গঞ্জে বিস্ফোরণে উড়ে গেল টিনের চাল, বিপ্লবী দুর্গা মন্দিরের ঘটনায় আতঙ্ক শহরে

Bengal Live রায়গঞ্জঃ দিনেদুপুরে বোমা বিস্ফোরণে উড়ে গেল মন্দির লাগোয়া ঘরের টিনের চাল। ঘটনা খোদ রায়গঞ্জ শহরের বুকে বিপ্লবী ক্লাবে। আচমকা বিস্ফোরণের ঘটনায় ব্যাপক আতঙ্ক ও চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনাস্থল ঘিরে ফেলেছে বিশাল পুলিশ বাহিনী। খবর দেওয়া হয়েছে বোম স্কোয়াডকে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, ঘরে মজুত রাখা বোমা ফেটেই এই বিপত্তি ঘটেছে। যদিও বরাতজোরে বিস্ফোরণে কেউ হতাহত হয়নি বলেই জানা যাচ্ছে। বোম স্কোয়াডের দল এলে দেখা হবে, ওই স্থানে আরও বোমা মজুত রয়েছে কিনা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার বৃষ্টি ভেজা দুপুরেই আচমকা বিকট শব্দে কেঁপে ওঠে রায়গঞ্জের বিদ্রোহী মোড় ও রাসবিহারী মার্কেট সংলগ্ন এলাকা। ঘটনার আকস্মিকতায় হতচকিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা। লোকজন ছুটে এসে দেখেন, স্থানীয় বিপ্লবী ক্লাবের দুর্গা মন্দির সংলগ্ন একটি ঘরের টিনের চাল উড়ে গেছে ও সেখান থেকেই বেরিয়ে আসছে ধোঁয়া ও বারুদের গন্ধ। বিস্ফোরণের জেরে টিনের চাল উড়ে যাওয়ার পাশাপাশি মন্দির লাগোয়া এক ব্যক্তির ঘরের জানালার কাচ ভেঙে গেছে বলে জানান স্থানীয় বাসিন্দারা। আতঙ্কে কাঁপছেন এলাকার সাধারণ নাগরিকরা।

এদিকে খবর পেয়ে বিশাল পুলিশ বাহিনী নিয়ে ছুটে আসেন রায়গঞ্জ সদরের ডিএসপি ও রায়গঞ্জ থানার আইসি। ঘিরে ফেলা হয় মন্দির লাগোয়া ঘর সহ গোটা এলাকা। আসে দমকল বাহিনী। খবর পাঠানো হয় বোম স্কোয়াডকে। ঘটনাস্থলে নিয়ে আসা হয়েছে ডগ স্কোয়াডও। পুলিশের ডগ স্কোয়াড দিয়ে এলাকায় তল্লাশি চালানো হচ্ছে। পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে ফেটে যাওয়া বোমার ভগ্নাংশ ও প্রচুর স্পলিন্টার উদ্ধার হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন রায়গঞ্জ পুরসভার পুরপ্রধান সন্দীপ বিশ্বাস।

বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় তৃণমূল কাউন্সিলর তথা ওই বিপ্লবী ক্লাবের দুর্গাপূজা কমিটির অন্যতম কর্মকর্তা তপন দাস। তপনবাবু বলেন, “একটা বিকট শব্দ শুনে আমি এখানে ছুটে এসেছি। শব্দটা বোমা বিস্ফোরণের কিনা তা বোঝা যাচ্ছে না। ক্লাবের মন্দির লাগোয়া একটি ঘরের টিনের চাল ক্ষতিগ্রস্ত হয়েছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।”

পুলিশ সুপার সুমিত কুমার বলেন, “একটা ঘরে কিছু জিনিস রাখা ছিল। সেখানে একটা বিস্ফোরণের মতো ঘটনা ঘটেছে। কেউ হতাহত হয়নি। জায়গাটি পুলিশ দিয়ে ঘিরে রেখে বোম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে। বোম্ব স্কোয়াড এসে ঘটনাস্থল পরিদর্শন ও তদন্ত করলে বোঝা যাবে বাস্তবে কী ঘটেছে। ওই জায়গা ও ঘরটি কার বা কাদের তা তদন্ত করে দেখা হচ্ছে।”

Related News

Leave a Reply

Back to top button