রায়গঞ্জ

ভাতা ঘোষণায় মুখ্যমন্ত্রীর প্রশংসা করেও তৃণমূলে না রায়গঞ্জের পুরোহিতদের

Join our WhatsApp group

পুরোনো কমিটি ভেঙে নতুন অরাজনৈতিক কমিটি গঠন করলেন রায়গঞ্জের পুরোহিতরা। রাজনৈতিক রঙ এড়াতেই নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত

গুলিবিদ্ধ হয়ে মৃত্যু পরিযায়ী শ্রমিকের, দেহ উদ্ধার বাড়ির অদূরে

Bengal Live রায়গঞ্জঃ তৃণমূলে যোগদানের জন্য এক পা এগিয়েও দুই পা পিছিয়ে গেলেন রায়গঞ্জের পুরোহিতরা। গত ১৯ সেপ্টেম্বর রায়গঞ্জ পুরসভার উপ-পুরপতি তথা জেলা আইএনটিটিইউসি-র সভাপতি অরিন্দম সরকারের উপস্থিতিতে বন্দর আদি কালীবাড়ি চত্বরে একত্রিত হয়ে তৃণমূলের শ্রমিক সংগঠনের পতাকা হাতে তুলে নিয়েছিলেন পুরোহিতদের একাংশ। তার পাঁচ দিনের মাথায় সেই অবস্থান থেকে ১৮০ ডিগ্রি ঘুরে দাঁড়ালেন পুরোহিতরা৷ পুরোনো কমিটি “পুরোহিত কল্যাণ সমিতি” ভেঙে বুধবার তাঁরা গড়ে তুললেন “পুরোহিত কল্যাণ পরিষদ” নামে নতুন একটি কমিটি৷ পুরোহিত সমাজের বক্তব্য, নির্দিষ্ট কোনও রাজনৈতিক দলের ছত্রছায়ায় থাকতে রাজি নন তাঁরা। পুরোহিতদের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন উত্তর দিনাজপুর জেলা আইএনটিটিইউসি সভাপতি অরিন্দম সরকার।

সেবকে ধস, যোগাযোগ বিচ্ছিন্ন কালিম্পং, সিকিমের সাথে

পুরোহিত কল্যাণ পরিষদের নব নির্বাচিত সভাপতি রতন চক্রবর্তী বলেন, গত ১৯ সেপ্টেম্বর পুরোহিত কল্যাণ সমিতি নামে একটি কমিটি গঠন হয়েছিল। আমাকে কমিটির সভাপতি করা হয়েছিল। পরে আমি ওই সভাপতির পদ থেকে ইস্তফা দিই। কারণ, অনিচ্ছাকৃত ভাবেই সেদিন এখানে আইএনটিটিইউসির পতাকা লাগানো হয়েছিল। আমরা সেই সময় বিরোধিতা করতে পারিনি। কিন্তু পরে আমরা সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিই যে, ব্যক্তিগত ভাবে যে যার মতন করে রাজনীতির সাথে যুক্ত থাকলেও, সংগঠিত ভাবে বিশেষ কোনও রাজনৈতিক দলের ছত্রছায়ায় থাকা আমাদের ঠিক হবে না। সেই কারণেই পূর্বের ওই কমিটি ভেঙে আজ নতুন অরাজনৈতিক একটি কমিটি গঠন করলাম। যার নাম দেওয়া হলো “পুরহিত কল্যাণ পরিষদ”।

MI লঞ্চ করছে স্মার্ট ব্যাণ্ড-৫, জানা যাবে হার্ট থেকে আবহাওয়ার খবর

পুরোহিতদের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন রায়গঞ্জ পুরসভার উপপুরপতি তথা আইএনটিটিইউসির জেলা সভাপতি অরিন্দম সরকার। তিনি বলেন, তাঁরা রাজনৈতিক ভাবে কোনও দল না করলেও, পুরোহিতদের জন্য আমাদের মুখ্যমন্ত্রী যে ভাতা ও ঘর দেওয়ার কথা ঘোষণা করেছেন তাকে সমর্থন জানিয়ে প্রশংসা করেছেন পুরোহিতরা৷

ইমোজির মানে না বুঝে ব্যবহার ? সাবধান ! ইমোজির পেছনে যৌনতার ব্যঞ্জনা

Related News

Leave a Reply

Back to top button