রায়গঞ্জ

কালিয়াগঞ্জে শুরু হচ্ছে করোনা টেস্ট

রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে আরটিপিসিআর ল্যাব চালু হওয়ার পর এবার কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে চালু হচ্ছে কোভিড ১৯ র‍্যাপিড এন্টিজেন টেস্ট।

Bengal Live কালিয়াগঞ্জঃ কালিয়াগঞ্জে শুরু হতে চলেছে কোভিড ১৯ র‍্যাপিড এন্টিজেন টেস্ট। আগামী সোমবার থেকেই এই টেস্ট শুরু হওয়ার সম্ভাবনা। ইতিমধ্যেই কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে এসে পৌঁছেছে র‍্যাপিড এন্টিজেন টেস্ট কিট৷ পরিকাঠামো উন্নয়নের কিছু কাজ শেষ হলেই শুরু হবে করোনা টেস্ট৷ কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতাল সূত্রে খবর, জ্বর, কাশি ইত্যাদি উপসর্গ রয়েছে এমন রোগীদেরই র‍্যাপিড এন্টিজেন টেস্ট করানো হবে কালিয়াগঞ্জে।

উত্তর দিনাজপুর জেলায় করোনা সংক্রমণের গ্রাফ কিছুটা নিম্নমুখী হলেও আক্রান্তের সংখ্যা দেড় হাজারের দোরগোড়ায়। ১৪৮৫ জন এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন করোনায়৷ মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪। যদিও স্বস্তির খবর সুস্থতার পরিমাণও বাড়ছে পাল্লা দিয়ে। জেলায় এখনও ১১৯৯ জন রোগী করোনাকে পরাজিত করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এমন পরিস্থিতিতে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে র‍্যাপিড এন্টিজেন টেস্ট শুরু হওয়ার ফলে উপকৃত হবেন সাধারণ মানুষ বলে দাবি কালিয়াগঞ্জ পুরসভার প্রশাসক কার্তিক পাল। হাসপাতাল সুপার প্রকাশ রায় জানিয়েছেন, টেস্টিং কিট তাঁদের হাতে এসে পৌঁছেছে। কিছু পরিকাঠামো উন্নয়নের কাজ শেষ করার পর টেস্ট শুরু করা হবে। প্রকাশ রায় আশা প্রকাশ করে বলেন, আগামী সোমবার থেকেই র‍্যাপিড এন্টিজেন টেস্ট শুরু করা সম্ভব হবে৷ তিনি জানান, জ্বর, সর্দি, কাশি সহ অন্যান্য উপসর্গ রয়েছে, আপাতত এমন রোগীদেরই র‍্যাপিড এন্টিজেন টেস্ট করা হবে৷ সেখানে নেগেটিভ এলে আর কোনও চিন্তার বিষয় থাকছে না। তবে পজিটিভ রিপোর্ট এলে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে আরটিপিসিআর পরীক্ষা করাতে হবে।

Related News

Leave a Reply

Back to top button