রায়গঞ্জ

উত্তর দিনাজপুরের ৬ টি কেন্দ্রে শুরু করা হল কোভিড-১৯ টিকাকরণ

কোভিড ১৯ টিকাকরণ শুরু হল উত্তর দিনাজপুরে। ছয়টি ক্যাম্পে এই টিকাকরণ প্রক্রিয়া শুরু হল শনিবার থেকে।

 

Bengal Live রায়গঞ্জঃ কোভিড টিকাকরণ শুরু হল উত্তর দিনাজপুর জেলায়। ড্রাই রান শেষ হওয়ার পর শনিবার থেকে জেলাজুড়ে এই টিকাকরণ শুরু হল। উত্তর দিনাজপুর জেলায় মোট নয়টি জায়গায় এই টিকাকরণ চলবে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে। প্রথম টিকা নেওয়ার পর দ্বিতীয় টিকাকরণের তারিখ মেসেজ করে অথবা ফোন করে জানানো হবে টিকা গ্রহণকারীদের। যদি টিকা নেওয়ার পর কারোর কোনও সমস্যা ধরা পরে সেই ক্ষেত্রে ওই উপভোক্তাকে দ্বিতীয় টিকা দেওয়া হবে না বলে জানিয়েছেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক।

ADVERTISEMENT

১৩ জানুয়ারি কলকাতা থেকে রায়গঞ্জে এসে পৌঁছায় কোভিড ১৯ ভ্যাকসিন। পুলিশি নিরাপত্তায় কোভিড ১৯ ভ্যাকসিন আনা হয় রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে। নির্দিষ্ট নিয়মবিধি মেনে ভ্যাকসিন স্টোর করা হয় মেডিক্যাল কলেজে। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, ১৭ হাজার টিকা এসে পৌঁছেছে উত্তর দিনাজপুরে। তারমধ্যে প্রথম পর্যায়ে ১৫০৪৫ জন স্বাস্থ্য কর্মীকে এই টিকা দেওয়া হবে।

শনিবার দেশ তথা রাজ্যের পাশাপাশি উত্তর দিনাজপুরেও শুরু হয় টিকাকরণ। রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল প্রথম এই টিকা নেন। রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতাল, ইসলামপুর মহকুমা হাসপাতাল, হেমতাবাদ ও করণদিঘি গ্রামীন হাসপাতাল এবং ইটাহার ও চাকুলিয়া হাসপাতালে এই টিকা দেওয়া হবে। প্রতি কেন্দ্রে মোট ১০০ জন করে প্রথম দিনে মোট ৬০০ জন স্বাস্থ্য কর্মীদের দেওয়া হবে এই ভ্যাকসিন।

Related News

Leave a Reply

Back to top button