রায়গঞ্জ

দেবেন রায়ের মূর্তি নির্মাণ নিয়ে গড়িমসি, ক্ষোভ বালিয়ায়

বিধায়কের মৃত্যুর পর এক বছর কেটে গেলেও মূর্তি তৈরির উদ্যোগ নেই বিজেপির। ক্ষোভ দেবেন্দ্র নাথ রায়ের গ্রাম বালিয়ায়।

প্রয়াত কংগ্রেস নেতা পবিত্র চন্দ

Bengal Live ডেস্কঃ ২০২০ সালের ১৩ জুলাই দেবেন মোড়ের একটি বন্ধ দোকানের সামনে ঝুলন্ত অবস্থায় মৃতদেহ উদ্ধার হয়েছিল দেবেন্দ্র নাথ রায়ের। ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে রাজ্য রাজনীতি। জেলা, রাজ্য ও কেন্দ্রের একাধিক বিজেপি নেতৃত্ব ধাপেধাপে আসেন প্রয়াত প্রাক্তন বিধায়কের পরিবারের সাথে দেখা করতে। সেই সময়ই বালিয়ার দেবেন মোড়ে বিধায়কের মূর্তি নির্মাণের উদ্যোগ নেয় বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্ব। অভিযোগ, দেবেন্দ্র নাথ রায়ের মৃত্যুর পর একবছর কেটে গেলেও সেই মূর্তি নির্মাণের কোনও উদ্যোগই আর নেয় নি বিজেপি। ঘটনায় ক্ষোভ ছড়িয়েছে বালিয়ার বাসিন্দাদের মধ্যে। স্থানীয় বিজেপির মন্ডল সভাপতির কথাতেও উঠে এসেছে ক্ষোভের সুর।

স্থানীয় বাসিন্দা মুসলিম মহম্মদ বলেন, প্রয়াত বিধায়কের নামেই বালিয়ার এই মোড়ের নাম রাখা হয়েছে দেবেন মোড়৷ সেখানেই একবছর আগে বিজেপি নেতৃত্ব এসে মূর্তি স্থাপনের প্রতিশ্রুতি দিয়ে গেছিল। তবে এখনও সেই মূর্তি তৈরি হয়নি।

ঝটপট বানিয়ে ফেলুন পাউরুটির চপ

এই বিষয়ে দেবেন রায়ের ভাস্তা ধনেশ্বর চন্দ্র রায় বলেন, গত ১৩ তারিখে কাকার মৃত্যুবার্ষিকী পালন করেছি আমরা। কিন্তু সেখানে কোনও জেলা নেতৃত্বকেই দেখা যায় নি। এছাড়াও কেন্দ্রীয় নেতৃত্ব এসে দেবেন মোড়ে যেই মূর্তির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিল তাও আজ পর্যন্ত সম্পূর্ণ হয়নি৷ জেলা, রাজ্য কিমবা কেন্দ্রীয় নেতৃত্ব সকলেই ভুলে গিয়েছে।

এই বিষয়ে বালিয়ার ২৫ নম্বর মন্ডলের সভাপতি প্রাণ বর্মণ বলেন, মানুষটাকে এখন সকলেই ভুলে গিয়েছে। জেলা, রাজ্য নেতৃত্বের কাছে আমরা খেলনা মতন হয়ে আছি। আমাদের যেই ভাবে ব্যবহার করা হচ্ছে তেমনই ব্যবহৃত হচ্ছি। প্রতিশ্রুতি দেওয়ার পর একবছর কেটে গেলেও এখনও দেবেন রায়ের মূর্তি তৈরি হলো না। এই নিয়ে আমাদের মধ্যে ক্ষোভ রয়েছে।

ত্বক থেকে চুল সবকিছুর যত্নে সবেদা, জানুন বিশদে

Related News

Leave a Reply

Back to top button