রায়গঞ্জ

শহরবাসীর মতে রায়গঞ্জে পার্কিং জোনই সমাধান যানজটের, আশ্বাস পুরপ্রধানের

শহরবাসীর মতে রায়গঞ্জে পার্কিং জোনই সমাধান যানজটের। রায়গঞ্জ পুরসভার পুরপতি সন্দীপ বিশ্বাস বলেন, রায়গঞ্জে অবশ্যই পার্কিং জোন তৈরি হবে। আমরা ইতিমধ্যেই রাজ্য সরকারের কাছে জমি চেয়ে আবেদন করেছি। জমি পেলেই শহরবাসীর সুবিধার্থে এবং সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে শহরে একাধিক এলাকায় পার্কিং জোন তৈরি করবে রায়গঞ্জ পুরসভা।

Bengal Live রায়গঞ্জঃ রাস্তার উপর অবৈধ পার্কিং রুখতে ট্রাফিক পুলিশের অভিযানকে স্বাগত জানিয়ে শহরে পার্কিং জোন গড়ে তোলার দাবীতে সরব রায়গঞ্জবাসী। শহরবাসীর দাবী, রায়গঞ্জে কোথাও কোনও পার্কিং জোন না থাকার কারণে দোকান বা বাজারে গিয়ে বাধ্য হয়ে রাস্তার পাশে, কখনও আবার রাস্তার উপরেই গাড়ি কিংবা মোটরবাইক দাঁড় করাতে হয়। এরফলে সমস্যা যে তৈরি হয় তা ঠিক। কিন্তু শহরে কোথাও পার্কিং জোন না থাকায় শহরবাসীও নিরুপায়৷ ফলে ট্রাফিক পুলিশের এই অভিযান একমাত্র পার্কিং জোন গড়ে তোলা হলেই সফল হবে৷

যানজট সমস্যায় নাজেহাল অবস্থা রায়গঞ্জের৷ বিশেষত বিদ্রোহী মোড় থেকে সুপার মার্কেট পর্যন্ত এলাকায় সকাল থেকে রাত পর্যন্ত যানজট সমস্যায় ভুগতে হয় সাধারণ বাসিন্দাদের। রেলগেট সংলগ্ন এলাকাতেও নিত্যদিনের যানজট দেখা যায়৷ এই যানজটের অন্যতম কারণ রাস্তার উপর অবৈধ পার্কিং। সেই সমস্যা মোকাবিলাতেই এবার নেমেছে রায়গঞ্জ ট্রাফিক পুলিশ।

রাস্তার উপর মোটর বাইক, গাড়ি পার্কিং হলেই তাতে তালা লাগিয়ে দেওয়া হচ্ছে পুলিশের পক্ষ থেকে। চলতি সপ্তাহ থেকেই এই অভিযানে নেমেছে পুলিশ। ইতিমধ্যেই প্রায় ৫০টি ছোট বড় গাড়িতে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে বলে ট্রাফিক পুলিশ সূত্রে খবর।

বিষয়টি স্বাগত জানালেও ক্ষোভও দেখা গিয়েছে শহরবাসীর মধ্যে। সাধারণের দাবী, বড় ও ব্যস্ততম বাজারগুলির মধ্যে অন্যতম মোহনবাটি বাজার। কিন্তু সেখানে কোনও পার্কিং জোন নেই। ফলে রাস্তার উপরেই গাড়ি দাঁড় করিয়ে বাজার করতে হয় সাধারণ মানুষকে। একই অবস্থা শহরের অন্য ব্যস্ততম এলাকাগুলিতেও। তাই শহর জুড়ে একাধিক এলাকায় পার্কিং জোন গড়ে তুললেই একমাত্র পুলিশের এই অভিযান সফলতা লাভ করবে। নইলে হয়রানির শিকার হবেন সাধারণ বাসিন্দারা।

এই বিষয়ে রায়গঞ্জ পুরসভার পুরপতি সন্দীপ বিশ্বাস বলেন, রায়গঞ্জে অবশ্যই পার্কিং জোন তৈরি হবে। আমরা ইতিমধ্যেই রাজ্য সরকারের কাছে জমি চেয়ে আবেদন করেছি। জমি পেলেই শহরবাসীর সুবিধার্থে এবং সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে শহরে একাধিক এলাকায় পার্কিং জোন তৈরি করবে রায়গঞ্জ পুরসভা।

Tags

Leave a Reply

Back to top button